২১ জুলাই ২০২৪, রবিবার

পরিত্যক্ত বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচ

- Advertisement -

বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার প্রথম ওয়ানডে। কিউইরা টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে ৩৩.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩৫ রান সংগ্রহ করার পর শুরু হয় বৃষ্টি। এরপর মিরপুরে চলেছে বৃষ্টির দাপট। শেষ পর্যন্ত আর মাঠে গড়ায়নি ম্যাচ।

আগে থেকেই বৃষ্টির শঙ্কা ছিলো মিরপুরে। ৪.৩ ওভার পর বৃষ্টির কারণে প্রায় দুই ঘন্টার মতো বন্ধ থাকে খেলা। যে কারণে ৪২ ওভারে নেমে আসে ম্যাচ। বৃষ্টি শেষে টাইগারদের প্রথম ব্রেক থ্রু এনে দেন মুস্তাফিজুর রহমান। উইকেটের পেছনে দারুণ ক্যাচ নেন নুরুল হাসান সোহান। তার আগের ওভারেই উইল ইয়ংয়ের ক্যাচ ছেড়েছিলেন তিনি।

পরের ওভারে এসে চ্যাড বাওয়েসকেও ফেরান মুস্তাফিজ। এবারও ক্যাচ নিয়েছেন সোহান। এরপর ইয়ং ও হেনরি নিকোলসের ব্যাটে ঘুরে দাঁড়ায় নিউজিল্যান্ড। দুজনে মিলে গড়েন ১১৭ বলে ৯৭ রানের জুটি। উইকেটে এসে দারুণ ব্যাটিং করতে থাকা নিকোলসকে ফিরিয়ে ম্যাচে নিজের তৃতীয় উইকেটের দেখা পান মুস্তাফিজ। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি তিনি। প্যাভিলিয়নে ফেরার আগে করেছেন ৫৭ বলে ৩ বাউন্ডারিতে ৪৪ রান।

ওপেনিংয়ে নামা ইয়ং পেয়েছেন ফিফটির দেখা। ৮৩ বলে ওয়ানডে ক্যারিয়ারের চতুর্থ অর্ধশতক পেয়ে যান তিনি। তবে এরপর আর ইনিংসটাকে বেশিদূর নিয়ে যেতে পারেননি ইয়ং। নাসুমের বলে স্ট্যাম্পিং হয়ে ফিরেছেন। তার আগে ৯১ বলে চার বাউন্ডারি ও এক ছক্কায় করেছেন ৫৮ রান। এরপর রাচীন রবীন্দ্রকেও ফিরিয়েছেন নাসুম।

এদিন স্বীকৃত চার বোলারকে নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ। দলের প্রয়োজনে হাত ঘুরিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৪ ওভারে ২১ রান দিয়ে পাননি উইকেটের দেখা।

 

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img