NCC Bank
- Advertisement -NCC Bank
১২ আগস্ট ২০২২, শুক্রবার

পাঁচ অভিষিক্তের ইংল্যান্ড দলের কাছে হারলো পাকিস্তান

- Advertisement -

বৃহস্পতিবার কার্ডিফের সোফিয়া গার্ডেনসে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে পাকিস্তানকে ৯ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। আগে ব্যাট করে সাকিব মাহমুদের ৪ উইকেটে, ১৪১ রানেই অলআউট হয় পাকিস্তান। ডাউইড মালান ও জ্যাক ক্রলির ফিফটিতে প্রায় ২৮ ওভার বাঁকি রেখেই ম্যাচ জিতে যায় ইংল্যান্ড।

৮ জুলাই ইংল্যান্ড-পাকিস্তান তিন ম্যাচ ওডিআই সিরিজের দুই দিন আগে হঠাৎই পাকিস্তান সিরিজের জন্য ঘোষিত ইংল্যান্ড দলের তিনজন সদস্যের কোভিড১৯ পজিটিভ হওয়ার খবর আসলে ওই স্কোয়াডের সবাইকেই আইসোলেশনে পাঠায় ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। তড়িঘড়ি করে সম্পুর্ন নতুন আরেকটি স্কোয়াড ঘোষনা করা হয়। নতুন ঘোষিত স্কোয়াডের বেন স্টোকস এবং জেমস ভিঞ্চ ছাড়া দশের বেশি ম্যাচ খেলেননি আর কেউ, প্রথম ওডিআইতে ইংল্যান্ডের হয়ে ওয়ানডে অভিষেক হয়েছে পাঁচজন ক্রিকেটারের। জ্যাক ক্রলিকে তো কাউন্টি ম্যাচ চলাকালীন সময়েই দেশের দায়ীত্ব পালনে নিয়ে আসা হয়।

গত ২৬ বছরের ইতিহাসে ইংল্যান্ডের সবচেয়ে অনভিজ্ঞ দলের সাথেও সুবিধা করতে পারেনি পাকিস্তান। প্রথম ওভারেই বাবর আজম ও ইমাম উল হক সাকিব মাহমুদের বলে শুন্য রানে ফিরলে ব্যাকফুটে চলে যায় তারা। সেখান থেকে আর ফিরতে পারেনি পাকিস্তান, ফখর জামান একা কিছুক্ষন লড়াই করলেও ৪৭ রানে তার ফেরত যাওয়ার পর বড় পাকিস্তানের বড় স্কোরের আশায় ছেদ পড়ে। সাকিব মাহমুদ নেন ৪ উইকেট, ক্রেগ ওভারটন এবং ম্যাট পারকিনসন নিয়েছেন দুইটি করে উইকেট।

১৪২ রানের সহজ টার্গেটে ব্যাট করতে নেমে ফিলিপ সলট ছাড়া আর কারও উইকেট হারায়নি ইংল্যান্ড। সল্ট ৭ রানে ফিরে যাওয়ার পর ১২০ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন মালান এবং ক্রলি। মালান ৬৮ এবং ক্রলি অপরাজিত থাকেন ৫৮ রানে। পাকিস্তানের পক্ষে একমাত্র উইকেট নিয়েছেন শাহিন আফ্রিদি। ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন ইংলিশ পেসার সাকিব মাহমুদ। সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ১০ জুলাই লর্ডসে মুখোমুখি হবে দুইদল।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img