NCC Bank
- Advertisement -NCC Bank
৮ আগস্ট ২০২২, সোমবার

পাকিস্তানের বিশ্বকাপ দলে সরফরাজ-ফখর; জায়গা পাননি মালিক

- Advertisement -

নিজেদের বিশ্বকাপ স্কোয়াডে তিনটি পরিবর্তন এনে নতুন করে দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। অতিরিক্ত খেলোয়াড়ের তালিকা থেকে খুশদিল শাহের জায়গায় মূল স্কোয়াডে ফিরেছেন ফখর জামান। পূর্ব ঘোষিত দল থেকে বাদ পড়েছেন আজম খান এবং মোহাম্মদ হাসনাইন; সরফরাজ আহমেদের সাথে স্কোয়াডে ফিরেছেন হায়দার আলি। দলে জায়গা পাননি অভিজ্ঞ ব্যাটসম্যান শোয়েব মালিক।

৩৪ বছর বয়সী মিডল অর্ডার ব্যাটসম্যান শোয়েব মাকসুদের ইনজুরির কারণে স্কোয়াডে থাকা নিয়ে শঙ্কা জন্মালেও, মেডিকেল টিমের পরামর্শ নিয়েই তাকে দলে রাখা হয়েছে। ফর্মহীন আজম খানের জায়গায় দলে ফিরেছেন সরফরাজ আহমেদ; নিজের খেলা সাত ইনিংসে ৪৬ গড়ে সাবেক পাকিস্তান অধিনায়ক রান করেছেন ১৮৫। পারফরম্যান্স করেই দলে জায়গা করে নিয়েছেন হায়দার আলিও;আট ইনিংসে ৬৪ গড়ে করেছেন ৩১৭ রান।

বাদ পড়েছেন আজম খান, খুশদিল শাহ এবং মোহাম্মদ হাসনাইন। খুশদিলকে তারপরেও রাখা হয়েছে অতিরিক্তের তালিকায়; এই তিনজনের বাদ পড়া নিয়ে প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম বলেছেন, “খুশদিল, আজম আর হাসনাইনের জন্য এই সময়টা মেনে নেয়া অনেক কঠিন। কিন্তু, ওদের সামনে এখনো অনেক সুযোগ আছে। বিশ্বকাপের পর আমাদের অসংখ্য ম্যাচ আছে, তারা নিশ্চিতভাবেই আমাদের পরিকল্পনায় থাকবে” 

চলমান ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে দুর্দান্ত পারফরম্যান্স করে আশা জাগালেও শোয়েব মালিকের জায়গা হয়নি নতুন ঘোষিত দলেও। পাঁচ ইনিংসে ১০৩ গড়ে মালিকের ব্যাট থেকে এসেছে ২০৬ রান। ফর্মে থাকা মালিক বিশ্বকাপ স্কোয়াডে থাকবেন, এমনটাই ধারণা করা হচ্ছিলো। ২৪ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে বাবর আজমের দল।

 

বিশ্বকাপে পাকিস্তান দল:

বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, ফখর জামান, মোহাম্মদ হাফিজ, শোয়েব মাকসুদ, সরফরাজ আহমেদ, হায়দার আলি, আসিফ আলি,  শাদাব খান, মোহাম্মদ নাওয়াজ, ইমাদ ওয়াসিম, হাসান আলি, শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ ওয়াশিম, হারিস রউফ।

অতিরিক্ত খেলোয়াড়: খুশদিল শাহ, শাহনাওয়াজ দাহানি, উসমান কাদির।

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img