NCC Bank
- Advertisement -NCC Bank
১২ আগস্ট ২০২২, শুক্রবার

পাকিস্তানের বিশ্বকাপ দল থেকে ছিটকে গেলেন মাকসুদ

- Advertisement -

পাকিস্তানের বিশ্বকাপ দল থেকে ছিটকে গেলেন শোয়েব মাকসুদ। বুধবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে ম্যাচ চলাকালীন পিঠে চোট পান ৩৪ বছর বয়সী মিডল অর্ডার ব্যাটসম্যান। বিশ্বকাপ দল থেকে বাদ পড়ার শঙ্কাটা জেগেছিল তখনই; কিন্তু শুক্রবার মাকসুদকে চূড়ান্ত স্কোয়াডে রেখেই তিন পরিবর্তন নিয়ে বিশ্বকাপের নতুন দল ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড। একদিন না পেরোতেই এলো দল থেকে ছিটকে পড়ার সংবাদ। মাকসুদের বদলি হিসেবে স্কোয়াডে কাকে নেয়া হবে, তা এখনও জানায়নি পিসিবি।

Sohaib Maqsood frees his arms, Northern vs Southern Punjab, Rawalpindi, National T20 Cup, September 29, 2021
ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে

পাঁচ বছর পর জাতীয় দলে ফিরে দারুণ ছন্দে ছিলেন মাকসুদ; ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজের সাথে সিরিজে দিয়েছেন নিজের সামর্থ্যের প্রমাণ। এরপর পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ফিরে মাকসুদ ছিলেন অপ্রতিরোধ্য; ১২ ইনিংসের ৫টিতেই তুলে নিয়েছিলেন অর্ধশতক। পিএসএলের সর্বশেষ আসরে বাউন্ডারী থেকে মাকসুদের চেয়ে বেশি রান আর কেউই তুলতে পারেনি। স্বাভাবিকভাবেই বিশ্বকাপ স্কোয়াডে অটোচয়েজ ছিলেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান।

২০২০ সালের শুরুর পর পাকিস্তানের যেকোনো ক্রিকেটারের চেয়ে দ্রুত স্ট্রাইকরেটে রান তোলেছেন মাকসুদ; পুরো বিশ্বের মধ্যে নবম (নূন্যতম ২০ ইনিংসে ৫০০ রান করা খেলোয়াড়দের মধ্যে)। অথচ এর আগে মিডল অর্ডার এই ব্যাটসম্যানের স্ট্রাইক রেট ছিল মাত্র ১২৫!

ভারতের বিপক্ষে ২৪ অক্টেবরের ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ অভিযান শুরু করবে বাবর আজমের দল।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img