৬ ডিসেম্বর ২০২২, মঙ্গলবার

পাকিস্তানের ব্যাটিংয়ের ধরণ নিয়ে ক্ষুব্ধ প্রধান নির্বাচক!

- Advertisement -

“টি-টোয়েন্টির শীর্ষ দলগুলো পাকিস্তানের চেয়ে একধাপ এগিয়ে আছে”-পাকিস্তানি ব্যাটারদের ওপর রীতিমতো ক্ষোভ প্রকাশ করেছেন দলের প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম। পাকিস্তানি গণমাধ্যম ‘জিও সুপার’-কে দেয়া এক সাক্ষাৎকারে ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে দলের ব্যাটিংয়ের ধরণ নিয়ে অসন্তুষ্টি প্রকাশ করেছেন এই নির্বাচক।

মোহাম্মদ ওয়াসিম, পাকিস্তান দলের প্রধান নির্বাচক

বর্তমানে আইসিসির টি-টোয়েন্টি র‍্যাকিংয়ে পাকিস্তানের অবস্থান তালিকার তিনে। এ তালিকায় সবার শীর্ষে আছে ভারত এবং দুইয়ে অবস্থান করছে ইংল্যান্ড। ওয়াসিম মনে করেন, ‘মেন ইন গ্রিনরা’ এখনও আধুনিক ব্র্যান্ডের ক্রিকেট খেলতে অভ্যস্ত না বলেই অন্যদের চেয়ে পিছিয়ে আছে।

“আমরা কীভাবে আধুনিক ব্র্যান্ডের টি-টোয়েন্টি খেলব, তা নিয়ে প্রায়ই কথা বলি। অবশ্যই, ইংল্যান্ড এবং আরও কয়েকটা দল যে ধরণের ক্রিকেট খেলছে, নিজেদের দৃষ্টিভঙ্গির কারণেই তারা আমাদের থেকে এক ধাপ এগিয়ে!”-বলছিলেন ওয়াসিম  

এই পাকিস্তানির মতে আধুনিক ব্রান্ডের টি-টোয়েন্টি ক্রিকেট খেলতে পাকিস্তানিদের আরও সময় প্রয়োজন। এ প্রসঙ্গে তিনি বলেন, “আমাদের এই ব্র্যান্ডের ক্রিকেট খেলতে আরও সময় লাগবে। নির্দিষ্ট কিছু খেলোয়াড়কে পুরোপুরি প্রস্তুত থাকতে হবে।” 

বাবর-রিজওয়ানের ব্যাটিংয়ের ধরণে ক্ষুব্ধ মোহাম্মদ ওয়াসিম

আইসিসির টি-টোয়েন্টি ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে এক নম্বরে আছেন রিজওয়ান আর তিনে অবস্থান করছেন অধিনায়ক বাবর। র‍্যাঙ্কিং দেখলে মনে হতেই পারে, এ ফরম্যাটে দারুণ ব্যাটিং করছেন এই দুই ওপেনার! দুজনই বড় ইনিংস খেলার চেষ্টা করছেন বটে, তবে ইনিংস বড় করতে গিয়ে প্রচুর বলও নষ্ট করছেন। এ বছর টি-টোয়েন্টি ব্যাটারদের তালিকার দুইয়ে থাকা সূর্যকুমার যাদবের স্ট্রাইক রেট যেখানে ১৮৪.৫৬, সেখানে শীর্ষে থাকা রিজওয়ানের স্ট্রাইক রেট মোটে ১২৭.৫৭ আর বাবরের ১২৭.৫৮।

দুজনের ধীরগতির শুরুর কারণে মিডল অর্ডারে চাপ পড়ছে, দ্রুত রান তুলতে গিয়ে উইকেটও পড়ছে তাড়াতাড়ি। ফলে, বড় স্কোর করাও সম্ভব হচ্ছে না। সে কারণেই বাবর-রিজওয়ানদের দিকে আঙ্গুল তুলছেন প্রধান নির্বাচক, “আপনি যদি এইরকম খেলতে চান বা এই ধরণের ক্রিকেটই খেলতে চান, তাহলে আমাদের আর কোনো ভালো খেলোয়াড়ের দরকার নেই। এটা আমার দল নির্বাচনের ওপর প্রভাব ফেলছে।”   

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img