২৮ জানুয়ারি ২০২৩, শনিবার

পাকিস্তান জাতীয় দলের কোচ হতে চান না ওয়াসিম আকরাম

- Advertisement -

খেলাটার কিংবদন্তি ওয়াসিম আকরাম; নিজের দুর্দান্ত সুইংয়ে ক্যারিয়ারে পরাস্ত করেছেন অগণিত ব্যাটসম্যানকে। সুইং করাতে পারাটা যদি শিল্প হয়, তাহলে ওয়াসিম আকরাম নিঃসঙ্কোচেই সবচেয়ে বড় শিল্পী। ২০০৩ সালে অবসর নেয়ার পর মাঝে মাঝে ধারাভাষ্যকারের রূপে দেখা গেছে পাকিস্তানের সাবেক অধিনায়ককে। আইপিএলে কলকাতার বোলিং কোচের ভূমিকাও পালন করেছেন; মেন্টর হিসেবে দেখা গেছে পাকিস্তান সুপার লিগেও। কিন্তু কোনো এক অদৃশ্য কারণে জাতীয় দলের সাথে কাজ করতে দেখা যায়নি পাকিস্তানি তারকাকে।

কলকাতা নাইট রাইডার্স দলের সাথে কাজ করেছেন ওয়াসিম আকরাম

কেনো পাকিস্তান দলের সাথে কাজ করতে আগ্রহী নন ওয়াসিম? ক্রিকেট পাকিস্তানের শো ‘ক্রিকেট কর্নার’ -এ কারণটা জানিয়েছেন নিজেই। বলেছেন, “যখন আপনি জাতীয় দলের সাথে কাজ করবেন, আপনাকে ২০০-২৫০ দিন সময় দলকেই দিতে হবে। পরিবার এবং পাকিস্তান ছেড়ে এত দীর্ঘ সময় কাজ করতে পারবো বলে আমার মনে হয় না। পিএসএলে আমি অসংখ্য খেলোয়াড়ের সাথে সময় কাঁটাই। তাদের প্রত্যেকের কাছে আমার নম্বর আছে এবং তারা পরামর্শ চাইতেই থাকে”

বিভিন্ন সময়ে কাজ করেছেন পাকিস্তানের তরুণ বোলারদের সাথেও

পরিবার থেকে দূরে থাকাটাই শুধুমাত্র কারণ না, ওয়াসিম আকরামের জাতীয় দলের সাথে কাজ না করার পেছনে আছে আরোও বেশ কিছু কারণও, “আমি বোকা নই। আমি সোশ্যাল মিডিয়ায় সবসময়ই শুনতে এবং দেখতে থাকি লোকেরা কিভাবে কোচ এবং সিনিয়রদের নিয়ে কটু কটু কথা বলে। মাঠে কিন্তু কোচরা খেলেন না, মাঠে খেলেন খেলোয়াড়েরাই। কোচ শুধু পরিকল্পনা সাজান। সুতরাং, আমি মনে করি না দল হেরে গেলে কোচ ততোটা দায়ী, যতটা আমরা জাতি হিসেবে প্রকাশ করি”

লঙ্কান বোলারদের সাথে

ওয়াসিম আকরাম এটা মেনে নিতে পারেন না যে কেউ তার সাথে খারাপ ব্যবহার করছেন। মূলত খারাপ ব্যবহারের শিকার হওয়ার ভয়েই পাকিস্তানের কোচ হতে চান না তিনি, “আমার সাথে কেউ খারাপ ব্যবহার করলে আমি সহ্য করতে পারিনা। সুতরাং, আমিও এটাকে ভয় পাই। মানুষের খেলাটার প্রতি আবেগকে আমি শ্রদ্ধা করি, কিন্তু সোশ্যাল মিডিয়ায় যেভাবে খারাপ ব্যবহার দেখানো হয় তা আমার পছন্দ নয়। আমি অন্য দেশে এমনটা কখনোই হতে দেখিনি”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img