২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার

পাকিস্তান দলে একজন ‘হার্দিক পান্ডিয়ার’ অভাব!

- Advertisement -

চার বছর পর সংযুক্ত আরব আমিরাতে আবারো এশিয়া কাপ টুর্নামেন্ট আয়োজিত হতে যাচ্ছে। যেখানে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে আগামী ২৮ আগস্ট মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল ভারত এবং পাকিস্তান। এই একই ভেন্যুতে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত পাকিস্তানের বিপক্ষে ১০ উইকেটে হেরেছিল। সেই ম্যাচের পর আবারো লড়াইয়ে নামবে দুই দল, মুখোমুখি দেখায় শেষ ম্যাচ জয়ের সুখস্মৃতি থাকলেও এক বিশেষ কারণে ভারতকেই এগিয়ে রাখছেন পাকিস্তানের সাবেক পেসার আকিব জাভেদ।

পাকিস্তানি গণমাধ্যম ‘পাকটিভি.টিভি’-কে দেয়া এক সাক্ষাৎকারে পাকিস্তানের বিশ্বকাপজয়ী এই পেসার জানান, ব্যাটিং বিভাগে মিডল-অর্ডার লাইন আপের মধ্যে দুই দলের বেশ পার্থক্য রয়েছে। তিনি মনে করেন, উভয় দলেই টপ অর্ডার ব্যাটাররাই ম্যাচ জেতাতে সক্ষম, তবে ভারত দলে অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার উপস্থিতিতে পার্থক্যটা বিশাল আকারে ধরা পড়ছে।

“দুই দলের মধ্যে পার্থক্যটা তাদের ব্যাটিংয়ে। ভারতের ব্যাটিং লাইন আপ এখনও অনেক বেশি অভিজ্ঞ। রোহিত শর্মার মতো ব্যাটার ক্লিক করলে সে একাই ভারতকে ম্যাচ জেতাতে পারে। ফখর জামানের ক্ষেত্রেও তাই, নিয়ন্ত্রণ নিয়ে খেললে পাকিস্তানের হয়ে ম্যাচ জিততে পারে। কিন্তু ভারত ও পাকিস্তানের মিডল অর্ডার লাইন আপ, এটাই পার্থক্য। এছাড়া, তাদের অলরাউন্ডার…এটা একটা পার্থক্য তৈরি করে। কারণ পাকিস্তানে হার্দিক পান্ডিয়ার মতো অলরাউন্ডার নেই”-বলছিলেন আকিব  

গত বিশ্বকাপে দুবাইয়ে পাকিস্তানের কাছে হেরে যাওয়া ম্যাচে ভারতীয় দলের সদস্য ছিলেন হার্দিক। কিন্তু ভারতীয় এই তারকা একাদশে শুধুমাত্র ব্যাটার হিসেবেই জায়গা করে নিয়েছিলেন। ফলে, দলে ষষ্ঠ বোলিং অপশন না থাকায় পাকিস্তানি অধিনায়ক বাবর আজম এবং মোহাম্মদ রিজওয়ানের দুর্দান্ত ব্যাটিংয়ের কাছে হার মানতে হয় ‘মেন ইন ব্লুদের’।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img