৬ ডিসেম্বর ২০২২, মঙ্গলবার

পাকিস্তান সফরে যেতে চায় নিউজিল্যান্ড

- Advertisement -

১৮ বছরের অপেক্ষা, এই সময়ের মাঝে কখনোই পাকিস্তান সফর করেনি নিউজিল্যান্ড। শেষ ২০০৩ সালে, পাকিস্তনে হোয়াইটওয়াসড হয়েছিল কিউইরা। ওই সময়ে পর সংযুক্ত আরব আমিরাতে তিন সংস্করণে পাকিস্তানের বিপক্ষে মাঠে নেমেছে নিউজিল্যান্ড। তবে আর ভাড়া করা মাঠে নয়, নিউজিল্যান্ড খেলিতে চায় পাকিস্তান গিয়েই।

শ্রীলঙ্কা দলের ওপর ২০০৯ সালে লাহোরে সন্ত্রাসী হামলার পর ৬ বছর পাকিস্তানে বন্ধ ছিল আন্তর্জাতিক ক্রিকেট। পরবর্তীতে জিম্বাবুয়ে, ওয়েস্ট ইন্ডিজের পর বাংলাদেশ এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ আয়োজন করে ক্রিকেট বিশ্বের বিশ্বাস অর্জন করেছে পাকিস্তান। যার পরবর্তীতে নিউজিল্যান্ডের এই চাওয়া।

ছবি: ইন্টারনেট
অতীতে পাকিস্তানে নিউজিল্যান্ড। ছবি: ইন্টারনেট

কিউই ক্রিকেটের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট গণোমাধ্যমকে জানিয়েছেন, তারা পাকিস্তান গিয়ে সিরিজ খেলতে প্রস্তুত। এমনকি পাকিস্তান ক্রিকেট বোর্ডের সাথে আলোচনার বিষয়টিও নিশ্চিত করেছেন তিনি।

‘পাকিস্তান সফরে যেতে চাই আমরা। পিসিবি এবং সরকারি সংস্থাগুলোর সাথে আমরা কাজ করা শুরু করেছি। তাদের নিরাপত্তা নিয়ে আমরা সন্তুষ্ট। আশা করছি, আমরা পাকিস্তান সফরে যেতে পারবো’

পরিকল্পনা অনুযায়ী সব চললে, নিউজিল্যান্ড পাকিস্তান যেতে পারে সেপ্টেম্বর-অক্টোবর নাগাদ। ওই সিরিজের আগে অবশ্য বাংলাদেশ সফরে আসার কথা পাকিস্তানের।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img