৬ অক্টোবর ২০২২, বৃহস্পতিবার

পাকিস্তান সিরিজে অনিশ্চিত মরগান; খেলবেন আইপিএল

- Advertisement -

১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া আইপিএলের বাকি অংশে খেলছেন সেটা আগেই নিশ্চিত করেছেন ইংল্যান্ড দলের অধিনায়ক ইয়ন মরগান। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ১৪ এবং ১৫ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা আছে ইংল্যান্ডের। কিন্তু আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের ইংলিশ অধিনায়ক মরগান মিস করতে পারেন এই সিরিজ। নাইটসরা যদি প্লে-অফে পৌছায়, তাহলে ইংল্যান্ডের হয়ে পাকিস্তান সিরিজে মাঠে নামা হবে না মরগানের।

মে মাসে ভারতে কোভিড-১৯ এর প্রাদুর্ভাব বাড়লে মাঝপথেই স্থগিত করতে হয় আইপিএল। স্থগিত হওয়ার আগে মাঠে গড়িয়েছিল ২৯টি ম্যাচ। এরপরই বন্ধ হয়ে যায় আইপিএল। দেশে ফিরে আসতে হয় মরগানদের। তবে বাংলাদেশ সিরিজ স্থগিত হওয়ায় ১৯শে সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া আইপিএলের বাকি অংশে মাঠে নামতে পারবে ইংলিশ খেলোয়াড়রা। ইংল্যান্ডের খেলোয়াড়দের আইপিএলে খেলা না খেলা নিয়ে কথাও বলেছেন মরগান।

“আমার মনে হয় এটা সম্পুর্ণরুপে ব্যক্তিগত সিদ্ধান্ত। আইপিএলের বাকি ম্যাচগুলোতে আমি খেলব। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে যদি আমরা বাংলাদেশের কন্ডিশনে  খেলতাম, তাহলে সেটা আমাদের জন্য বিদেশি কন্ডিশন হতো। যদি কয়েকজন আইপিএল খেলতে যায় তাহলে বিশ্বকাপের মতোই কন্ডিশনে খেলতে পারবে” -আইপিএল প্রসঙ্গে মরগান

আইপিএলের বাকি অংশেও দেখা যাবে মরগানকে

যারা আইপিএলে খেলবেন না তারা টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাবেন বিশ্রাম। ফলে তারা সময় কাটাতে পারবেন পরিবারের সঙ্গে। যা তাদের ইংল্যান্ডের পরবর্তী ব্যস্ত সূচীতে মানসিকভাবে ফিট থাকতে সাহায্য করবে। সংযুক্ত আরব আমিরাতে ১৭অক্টোবর থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। বিশ্বকাপ শেষেই ইংলিশরা অস্ট্রেলিয়ায় মাঠে নামবে টেস্ট ইতিহাসের সবচেয়ে মর্যাদার লড়াই অ্যাশেজ।

 “কারোর বিশ্রামের প্রয়োজন হলে তারা এই সময়টায় বিশ্রামও নিতে পারে। এখন থেকে শুরু করে আগামী কিছুদিনে আমাদের অসংখ্য ম্যাচ খেলতে হবে। আর এজন্য  মানসিকভাবেও ফিট থাকাটা জরুরী।” -খেলোয়াড়দের বিশ্রাম নিয়েও কথা বলেছেন ইংলিশ অধিনায়ক

ইংল্যান্ডের পাকিস্তান ট্যুর শেষ হবে বিশ্বকাপে তাদের প্রথম ম্যাচের আটদিন আগে। খুব অল্প সময়ের মধ্যেই ইংলিশদের আরব আমিরাতের উদ্দেশ্যে পাকিস্তান ত্যাগ করতে হবে কোয়ারেন্টাইন জটিলতার কারণে। টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের প্রথম ম্যাচে প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img