NCC Bank
- Advertisement -NCC Bank
১৫ আগস্ট ২০২২, সোমবার

পাঞ্জাবকে হারিয়ে প্লে অফ নিশ্চিত করলো কোহলির ব্যাঙ্গালুরু

- Advertisement -

ভালো শুরু পেয়েও সেটা ধরে রাখতে পারলো না পাঞ্জাব কিংস। যুজবেন্দ্র চাহালের লেগস্পিন ও অন্যান্য বোলারদের কার্যকরী বোলিংয়ের সুবাদে পাঞ্জাবের বিরুদ্ধে ৬ রানের জয় তুলে নিয়েছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। এরই সাথে কোহলির দল নিশ্চিত করে ফেলেছে এই মৌসুমের আইপিএল প্লে অফ। যদিও হারের ব্যবধান দেখে বোঝার উপায় নেই যে ম্যাচ থেকে কতো আগেই ছিটকে গিয়েছিল পাঞ্জাব।

শারজাহর মন্থর উইকেটে ম্যাক্সওয়েলের তান্ডবটা না হলে হয়ত ৭ উইকেটে ১৬৪ রানের লড়াকু সংগ্রহ করা হত না ব্যাঙ্গালুরুর। টসে জিতে ব্যাট করতে নেমে অবশ্য ষষ্ঠ ওভারেই দলীয় ৫০ এ পৌঁছায় ভিরাট কোহলি ও দেবদূত পাড়িকলের জুটি। তবে হারপ্রিত ব্রার ও রবি বিষ্ণোইর স্পিন জুটিতে ব্যাঙ্গালুরুর রানের চাকায় খানিকটা লাগাম দিতে সক্ষম হয় পাঞ্জাব কিংস। দশম ওভারে জোড়া আঘাত হানেন মইজেস হেনরিকস। পরপর দুই বলে কোহলি ও ড্যান ক্রিশ্চিয়ানকে তুলে নেন অস্ট্রেলিয়ান এই অলরাউন্ডার। এক ওভার পরই হেনরিকসের শিকার হন ৩৮ বলে ৪০ রান করা পাড়িকলও।

Image
বরাবরের মতো ব্যাট হাতে ব্যাঙ্গালুরুর ত্রাণকর্তা ম্যাক্সওয়েল

এবি ডি ভিলিয়ার্সকে সঙ্গে নিয়ে পাল্টা জবাব দেওয়া শুরু করেন উড়ন্ত ফর্মে থাকা গ্লেন ম্যাক্সওয়েল। ডিভিলিয়ার্স পারেননি ইনিংস বড় করতে; আউট হয়েছেন ১৮ বলে ২৩ রান করে। তবে ম্যাক্সওয়েল ছুটাতে থাকেন চার-ছক্কার ফুলঝুড়ি। ২৭ বলে ফিফটি ছুঁয়েছেন ম্যাক্সি; শেষ ওভারের দ্বিতীয় বলে মোহাম্মদ শামির বলে আউট হওয়ার আগে ৩ চার ও ৪ ছক্কায় করেছেন ৩৩ বলে ৫৭। ওই ওভারেও টানা দুই বলে আরো দুটি উইকেট নিয়ে হেনরিকসের মত শামিও জাগিয়েছিলেন হ্যাটট্রিকের আশা।

জবাবে ব্যাট করতে নেমে পাঞ্জাবের শুরুটা হয় এককথায় দুর্দান্ত। লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগারওয়ালের স্ট্রোকপ্লে যতক্ষণ চলছিল ততক্ষন শারজাহকে মনে হচ্ছিল ব্যাটিং স্বর্গ।

ব্যক্তিগত ৩৯ রানে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে রাহুল আউট হলে ভাঙ্গে ৯১ রানের ওপেনিং জুটি। কিছুক্ষণ পরই নিকোলাস পুরানকে ৩ রানে ডিপ ব্যাকওয়ার্ড স্কয়ার অঞ্চলে ক্যাচ বানান যুজবেন্দ্র চাহাল। ১৬ তম ওভারে চাহালের বলের লেংথ বুঝতে না পেরে অদ্ভুতুড়ে আউটের শিকার হন ৫৭ রান করা আগারওয়াল। দুইবল পরই লেগস্পিনারদের স্বপ্নের ডেলিভারিতে চাহাল বোল্ড করেন সরফরাজ খানকে।

নিয়মিত উইকেটের পতনে ধীরে ধীরে স্লথ হতে থাকে পাঞ্জাবের রানের গতি। এইডেন মার্করাম, শাহরুখ খান, হেনরিকসরা চেষ্টা করেছেন, কিন্তু ব্যাঙ্গালুরু বোলাররা সঠিক সময়ে তুলে নিয়েছেন তাদের উইকেটগুলি। ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৫৮ রান সংগ্রহ করে পাঞ্জাব কিংস। ব্যাঙ্গালুরুর হয়ে ২৯ রানে ৩ উইকেট নিয়েছেন যুজবেন্দ্র চাহাল।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img