১ ডিসেম্বর ২০২২, বৃহস্পতিবার

পানীয়র বোতল সরালেই গুনতে হবে জরিমানাঃ ইউয়েফা

- Advertisement -

প্রেস কনফারেন্স টেবিলের উপর রাখা পানীয়ের বোতল সরালে গুনতে হবে জরিমানা। এমনটাই ঘোষণা দিয়েছে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা (ইউয়েফা)।

ইউয়েফা ইউরো ২০২০ এ নিজেদের প্রথম ম্যাচ হাঙ্গেরির বিপক্ষে ম্যাচের আগে প্রেস কনফারেন্সে এসে মাইক্রোফোনের সামনে রাখা দুটো কোকাকোলার বোতল সরিয়ে রাখেন ক্রিশ্চিয়ানো রোনালদো। পানির বোতলের দিকে ইঙ্গিত করে আহ্বান করেন, “পানি খাও” । সেই ঘটনার পর থেকে শেয়ার মার্কেটে কোকাকোলার ব্র্যান্ড মূল্য কমেছে প্রায় চারশ কোটি ইউএস ডলার।

রোনালদোর সেই ঘটনার পর ব্যাপারটা যেন রীতিমতো ট্রেন্ডে পরিণত হয়েছে। বুধবার সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচের পর ইতালি মিডফিল্ডার ম্যানুয়েল লুকাতেলিও একই ঘটনা ঘটিয়েছেন। সে ম্যাচে ইতালির হয়ে জোড়া গোল করা লুকাতেলি তার সামনে রাখা কোকাকোলার বোতল সরিয়ে সেখানে পানির বোতল রাখেন ।উল্লেখ্য, কোকাকোলা ইউরো ২০২০ এর প্রধান পৃষ্ঠপোষক।

সোমবার রোনালদো, বুধবার লুকাতেলি আর মাঝের দিন মঙ্গলবার এমন কান্ড ঘটিয়েছিলেন ফ্রান্সের পল পগবা। তবে জার্মানিকে ২-০ গোলে হারানো ম্যাচের পর পগবা কোকাকোলার বোতল সরিয়ে রাখেননি। পগবা টেবিলে থাকা এলকোহল ‘হেনিকেনের’ বোতল সরিয়ে রেখেছেন। তবে পগবার ঘটনা ধর্মীয় দৃষ্টিকোণ থেকেই দেখছে ইউয়েফা। কেননা এলকোহল পান মুসলিমদের জন্য হারাম। এবং একজন ধর্মপ্রাণ মুসলিম হিসেবে পগবার এমন কাজকে সবাই সাধুবাদ জানিয়েছে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img