NCC Bank
- Advertisement -NCC Bank
৮ আগস্ট ২০২২, সোমবার

পারল না সাউথ আফ্রিকা, সেমিফাইনালে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া

- Advertisement -

সেমিফাইনাল নিশ্চিত করতে হলে ইংল্যান্ডকে থামাতে হতো ১৩১ বা তার চেয়েও কম রানে। সেই কাজটাই করতে ব্যর্থ হয়েছে আফ্রিকান বোলাররা। তাবরাইজ শামসি-আনরিক নরকিয়াদের চেষ্টার কমতি ছিল না নিশ্চিতভাবেই, কিন্তু পুরো বিশ্বকাপ জুড়ে দুর্দান্ত ক্রিকেট খেলা ইংল্যান্ড হতে দেয়নি লক্ষ্য পূরণ। ১৫.২ ওভারেই পেরিয়ে গেছে ১৩১ রান, হারিয়েছে মাত্র ৩টি উইকেট!

ইংল্যান্ড টসে জিতে ফিল্ডিং নেয়ায় ম্যাচের শুরুতেই সমীকরণটা ছিল বেশ স্পষ্ট। সেমিফাইনাল খেলতে হলে সাউথ আফ্রিকাকে জিততে হবে প্রায় ৬০ রানের ব্যবধানে। আর এজন্য স্কোরবোর্ডে প্রয়োজন ছিল একটা বড় স্কোরের। সেই কাজটাই দক্ষতার সাথে করেছেন আফ্রিকান ব্যাটসম্যানরা। ওপেনার কুইন্টন ডি কক ৩৪ রানে ফিরে গেলেও রাসি ফন ডার ডুসেন এবং এইডেন মার্করাম মিলে তৃতীয় উইকেট জুটিতে যোগ করেছেন ৫২ বলে ১০৩ রান!

দুজনে মিলে গড়েছেন শত রানের জুটি

ডুসেন নিজের ইনিংস শেষ করেছেন প্রথম টি-টোয়েন্টি শতক থেকে ৬ রান দূরে থেকে; মার্করামের ব্যাট থেকে এসেছে ৫২ রান। দুই প্রোটিয়া ব্যাটসম্যানই ছিলেন অপরাজিত; নির্ধারিত ২০ ওভারে সংগ্রহটাও তাই গিয়ে দাড়িয়েছে ১৮৯-এ! ব্যাটসম্যানরা নিজেদের কাজটা ঠিকঠাকভাবে করলেও বোলাররা পারেননি দ্রুত উইকেট তুলে নিতে, রানের চাকাটা থামিয়ে রাখতে।

৯৪ রানে অপরাজিত থেকে ইনিংস শেষ করেছেন ডুসেন

বিশ্বকাপের দ্বিতীয় পর্ব শেষ হওয়ার বাকি আছে দুইদিন। ইতোমধ্যেই নিশ্চিত হয়ে গেছে তিন সেমিফাইনালিস্ট ইংল্যান্ড, পাকিস্তান এবং অস্ট্রেলিয়া। রোববার আফগানিস্তান-নিউজিল্যান্ড ম্যাচে কিউইরা জিতলে চতুর্থ দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত হয়ে যাবে কেন উইলিয়ামসনের দলের। আফগানিস্তান জিতলে সেমিফাইনালের চতুর্থ দল পেতে অপেক্ষা করতে হবে সোমবার ভারত-নামিবিয়া ম্যাচ অব্দি।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img