৭ ডিসেম্বর ২০২২, বুধবার

পিএসজিতে মেসির জার্সি নাম্বার ‘ত্রিশ’

- Advertisement -

বার্সেলোনা ছাড়ার আগে থেকেই গুঞ্জন ছিল মেসি যাচ্ছেন পিএসজিতে। বার্সার হয়ে বিদায় নেয়া সংবাদ সম্মেলনেও মেসিকে প্রশ্ন করা হয়েছিলো কোথায় হচ্ছে তার নতুন ঠিকানা! মেসি সুনির্দিষ্ট করে কিছু বলেননি। কিন্তু যা রটে, তার কিছু তো ঘটেই। মেসি এখন দুই বছরের চুক্তিতে পিএসজিতে, খেলবেন ৩০ নাম্বার জার্সি পরে।

ছবি: টুইটার

১০ নাম্বার জার্সিতে এত এত অর্জন লিওর যে, ‘মেসি’ আর ‘১০’ দুটোই যেনো সমার্থক। চোখ বন্ধ করে মেসিকে কল্পনা করলেও বোধহয় ১০ ছাড়া অন্য কোনো নাম্বার কারোর কল্পনায় আসবে না। কিন্তু বাস্তবতা কি আর কল্পনার মতো করে চলে? চলেনা বলেই হয়তো মেসির জার্সি নাম্বার এখন ৩০। প্যারিসের ক্লাবটি নিজেরাই নিশ্চিত করেছে এটা। উল্লেখ্য, বার্সেলোনাতেও ৩০ নাম্বার জার্সি দিয়েই নিজের পেশাদার ক্যারিয়ারের শুরু করেছিলেন মেসি।

মঙ্গলবার রাত্রে মেসির সাথে দুই বছরের চুক্তি করে পিএসজি, বাড়ানোর সুযোগ আছে আরও একবছরের চুক্তিপত্রের মেয়াদ। আর্জেন্টাইন তারকার সাথে চুক্তির খবর টুইট করে নিশ্চিত করেছে পিএসজি। মঙ্গলবারেই করবার কথা থাকলেও,  বুধবার বাংলাদেশ সময় বিকেল ৩টায় মেসিকে নিয়ে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করবে ক্লাবটি। মেসি তার নতুন ক্লাবের হয়ে চমৎকার কিছু করবার জন্য উন্মুখ হয়ে আছেন।

 “পিএসজিতে আমার ক্যারিয়ারের নতুন অধ্যায় শুরু করতে মুখিয়ে আছি। ফুটবল নিয়ে আমার ভবিষ্যত পরিকল্পনার সঙ্গে এ ক্লাবের অনেক কিছুই মিলে যায়। পিএসজি এবং পিএসজির সমর্থকদের জন্য আমি দারুণ কিছু করতে চাই। পার্ক দেস প্রিন্সেসে নামতে মুখিয়ে আছি” – প্যারিসে এসে বলেছেন মেসি।

মেসিকে নিজেদের ক্লাবে নিতে পেরে বেজায় খুশি ক্লাবটির সভাপতি নাসের আল খেলাইফি । মেসির ভবিষ্যত পরিকল্পনা যে পিএসজির সাথে অনেকটাই মিলে যায়, সেটা বলেছেন খেলাইফিও।

“মেসি পিএসজিতে যোগ দেওয়ায় আমি ভীষণ আনন্দিত। তাঁকে এবং তাঁর পরিবারকে প্যারিসে অভিনন্দন জানাতে পেরে আমি গর্বিত। তিনি নিজের সেরা পারফরম্যান্সের মাধ্যমে ট্রফি জিততে চান;  তার ইচ্ছার সঙ্গে ক্লাবের লক্ষ্য মানানসই” – মেসিকে নিয়ে বলেছেন খেলাইফি।

বার্সেলোনার সঙ্গে ২১ বছরের সম্পর্কচ্ছেদ করার ঘটনা অজানা নেই কারোরেই। বার্সাকে বিদায় জানানোর আগে থেকেই গুঞ্জন ছিল মেসির পিএসজিতে যাবার; বিদায় জানানোর পর যেটা বেড়েছে। কিন্তু, গতকাল সকল গুঞ্জনের অবসান ঘটিয়ে বার্সেলোনা শহর থেকে প্যারিসের লা বুর্জ বিমানবন্দরে স্ত্রী এবং সন্তানদের নিয়ে অবতরণ করেন মেসি। এসেই করে ফেলেন দুই বছরের চুক্তি; এইসময়ে মেসি বছরে বেতন পাবেন ৩৫ মিলিয়ন ইউরো।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img