NCC Bank
- Advertisement -NCC Bank
১২ আগস্ট ২০২২, শুক্রবার

পুনর্বাসন প্রক্রিয়ার অংশ হিসেবেই ইপিএলে তামিম

- Advertisement -

বিশ্বকাপ দল ঘোষণা করার আগেই নিজেকে সরিয়ে নিয়েছেন, বিসিবিকে জানিয়ে দিয়েছেন খেলছেননা আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে। সেইসাথে অনুমতি চেয়েছিলেন নেপালে অনুষ্ঠিত হতে যাওয়া এভারেস্ট প্রিমিয়ার লিগে (ইপিএল) খেলার। বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নিয়ে একই সময়ে আবার তামিমের নেপালে লিগ খেলতে যাওয়ার সিদ্ধান্তে আলোচনা সমালোচনার ঝড় বইতে শুরু করে। অবশেষে জানা গেল কেন তামিম বিশ্বকাপে না গিয়ে যাচ্ছেন ইপিএলে। ইনজুরি থেকে ফিরতে পুনর্বাসন প্রক্রিয়ার অংশ হিসেবেই নেপালে যাচ্ছেন তামিম, এমনটাই জানিয়েছেন বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

“তামিমের ইপিএলে খেলতে যাওয়া পুনর্বাসন প্রক্রিয়ারই অংশ। আমাদের সাথে ওর যেই পরিকল্পনা হয়েছে তারই অংশ হিসেবে ওর আইপিএলে খেলতে যাওয়া। ইপিএলেই বোঝা যাবে ওর স্কিল এবং বাকি বিষয়গুলোকে কতটা সামলে নিতে পেরেছে”- বলছিলেন দেবাশীষ চৌধুরী

তামিমকে জিম্বাবুয়ে সিরিজের পর আট সপ্তাহের পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে বলা হয়েছিল। এই সময়টায় সে বিসিবির ফিজিও, ট্রেইনারদের পরামর্শে নিজেকে এগিয়ে নিয়েছে। মিরপুরে ফিরেছে, ব্যাটিং প্র্যাকটিস করেছে নেটে।

“জিম্বাবুয়ে সিরিজের পর তামিমকে ৮ সপ্তাহের পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছিল। জাতীয় দলের ফিজিও ও ট্রেইনারের তত্ত্বাবধায়নে তামিমের পুনর্বাসন প্রক্রিয়া এগিয়েছে। প্র্যাকটিসেও ফিরেছে ও। ধীরে ধীরে আত্মবিশ্বাসটাও ফিরে পাচ্ছে”- বলেন বিসিবি চিকিৎসক

নেটে ফিরেছেন, করেছেন ব্যাটিংও

বিশ্বকাপ শেষে দেশের মাটিতে পাকিস্তান সিরিজ। তামিম খেলতে পারবেন কি না, তা নিশ্চিত করা যাচ্ছে না এক্ষুণিই। ইপিএলে তামিমের অংশগ্রহণ দেখেই নিশ্চিত হতে হবে বিসিবিকে।

দেবাশীষ চৌধুরী বলেন, “এখন পর্যন্ত পুনর্বাসনের যে অবস্থা তাতে তামিমকে বেশ আত্মবিশ্বাসী মনে হয়েছে। স্কিল ট্রেনিং শতভাগ এফোর্ট দিয়ে করতে পারছে। তবে যতক্ষণ পর্যন্ত খেলার মধ্যে না আসবে ততক্ষণ পর্যন্ত নিজেকে যাচাই করতে পারবে না। তাই, ইপিএলে খেলা পুনর্বাসন প্রক্রিয়ার অংশ হিসেবে ভীষণ গুরুত্বপূর্ণ”

২৬ সেপ্টেম্বর তামিমের ভাইরাহাওয়া গ্ল্যাডিয়েটর্সের প্রতিপক্ষ পোখারা রাইনোস।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img