NCC Bank
- Advertisement -NCC Bank
১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার

পেলেকে ছাড়িয়ে গেলেন মেসি!

- Advertisement -

ব্রাজিলিয়ান কিংবদন্তী পেলের পাশের সিটে বসেছিলেন আগের ম্যাচেই। এবার এগিয়ে বসলেন বার্সা তারকা লিওনেল মেসি। এক ক্লাবের জার্সিতে সর্বোচ্চ ৬৪৪ গোল এখন এই আর্জেন্টাইনের। ভ্যালেন্সিয়ার বিপক্ষে ৬৪৩ গোল করে রেকর্ড ছুঁয়েছিলেন। এগিয়ে যেতে বেশি সময় নিলেন না। পেলেকে ছাড়িয়ে যেতে মেসির লেগেছে ৭৪৯ ম্যাচ। আর সান্তোসের হয়ে ৬৬৫ ম্যাচে ৬৪৩ গোল করেছিলেন ব্রাজিলিয়ান কিংবদন্তী।

মেসির অন্যন্য উচ্চতায় উঠার দিনে বার্সেলোনার রোমাঞ্চকর জয়। ভায়াদোলিদকে ৩-০ গোলে হারিয়েছে স্প্যানিশ জায়ান্টরা। নিজে গোল করেছেন, গোল করিয়েছেন বার্সা অধিনায়ক। যদিও বার্সা কোচ কোম্যানের কপালে চিন্তার ভাঁজ ছিল। এবারের লিগে অ্যাওয়ে ম্যাচে হোঁচট খেয়েই যাচ্ছে বার্সা। সবশেষ চার অ্যাওয়ে ম্যাচে তিন হার ও এক ড্র।

এবার কিছুটা কৌশল পাল্টালেন বার্সা কোচ। ৩-৪-২-১ ছকে দলকে খেলান কোম্যান। ছক পরিবর্তনে ফল আসে দ্রুত। ম্যাচের ২১ মিনিটেই প্রতিপক্ষের মাঠে লিড বার্সেলোনার। সেখানে ম্যাজিক দেখিয়েছেন মেসি। তাঁর নিঁখুত ক্রসে লংলের মাথা ছুঁইয়ে বল সরাসরি ভায়াদোলিদের জালে। গোল করিয়েছেন, মেসির তখন অপেক্ষা পেলেকে ছাড়িয়ে যাওয়ার। প্রথমার্ধ বার্সেলোনা এগিয়ে ছিল ২-০ ব্যবধানে। দ্বিতীয় গোলটি করেন ব্রাথওয়েইট।

হয়েও যেন হচ্ছিলনা। বেশ কয়েকবার ব্যর্থ হবার পর অবশেষে মেসির সেই কাংখিত মূহুর্ত আসে ম্যাচের ৬৫ মিনিটে। পেদ্রির ব্যাক হিলে ডি-বক্সে বল পেয়ে এবার আর সুযোগ দিলেন না প্রতিপক্ষের গোলরক্ষককে। সোজা পাঠিয়ে দেন জালে, আর এক ক্লাবের জার্সিতে সর্বোচ্চ গোলের অন্যন্য রেকর্ড করে ফেলেন লিওনেল মেসি।

৩-০ গোলের জয়ে ১৪ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে তালিকার পাঁচ নম্বরে বার্সেলোনা। আরেক ম্যাচে রিয়াল সোসিয়েদাদকে ২-০ গোলে হারিয়ে ৩২ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আতলেতিকো মাদ্রিদ। আর ২৯ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল মাদ্রিদ।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img