১ ডিসেম্বর ২০২২, বৃহস্পতিবার

পেলেকে ছুঁয়ে ফেললেন লিওনেল মেসি!

- Advertisement -

বার্সার জার্সিতে মাঠে নামলেই যেন রেকর্ডের মালায় নতুন ফুল গাঁথেন লিওনেল মেসি। এবার নতুন রেকর্ড নিয়ে ফুটবলের জীবন্ত কিংবদন্তী পেলের পাশে বসেছেন এই আর্জেন্টাইন। এক ক্লাবের হয়ে সর্বোচ্চ ৬৪৩ গোল এখন মেসিরও। এতোদিন সান্তোসের হয়ে এই রেকর্ডের মালিক ছিলেন ব্রাজিলিয়ান কিংবদন্তী। আগামী দিনে লক্ষ্য পেলেকে ছাড়িয়ে যাওয়া।

মেসির ইতিহাসের দিনে পূর্ণ পয়েন্ট তুলতে ব্যর্থ বার্সেলোনা। ক্যাম্প ন্যুতে ভ্যালেন্সিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করেছে কোম্যান শিষ্যরা। নিজেদের দূর্গে বার্সেলোনা পিছিয়ে পড়ে ২৯ মিনিটে। সোলেরের কর্নার থেকে ভ্যালেন্সিয়াকে লিড এনে দেন মুক্তার দিয়াকেবি।

প্রথমার্ধে যোগ করা সময়ে দলকে সমতায় ফেরানোর সঙ্গে নিজেকে অন্যন্য উচ্চতায় নেন মেসি। তবে বেশ নাটকীয়তা ছিলা মেসির ইতিহাস গড়ার মূহুর্তাটাতে। গ্রিজম্যানকে ফাউল করে প্রথমে লাল কার্ড দেখেন জোসে গায়া। পরে ভিআরের সাহায্যে সিদ্ধান্ত পাল্টে হলুদ কার্ড দেন রেফারি।

সেই নাটকীয়তা আরো জমিয়ে দেন মেসি। পেনাল্টি পেয়েও স্পট কিকে জালে বল পাঠাতে ব্যর্থ হন। কিন্তু ফিরতি হেডে ছুঁয়ে ফেলেন পেলের রেকর্ডকে।

বিরতির পর বার্সেলোনা এগিয়ে যেতে সময় নেয়নি। ৫২ মিনিটে স্কোরলাইন হয় ২-১। কিন্তু বার্সার জয়কে রুখে দেন ম্যাক্সি গোমেজ। ৬৯ মিনিটে ডান প্রান্ত দিয়ে গায়ার পাসে গোল করেন ম্যাক্সি। আক্রমণের ঝড় তুলেও ম্যাচে আর ফেরা হয়নি বার্সেলোনার। তাই রেকর্ডের দিনটাও আনন্দের উপলক্ষ হতে পারলোনা মেসির জন্য।

আসরে ১৩ ম্যাচে এই নিয়ে সাতটিতে পয়েন্ট হারাল বার্সেলোনা; তিন ড্র ও চার হার। ২১ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে তারা।এক ম্যাচ বেশি খেলে ১৫ পয়েন্ট নিয়ে ১২তম স্থানে আছে ভ্যালেন্সিয়া।

দিনের অন্য ম্যাচে লুইস সুয়ারেজের জোড়া গোলে এলচেকে ৩-১ ব্যবধানে হারিয়ে শীর্ষস্থান মজবুত করেছে আতলেতিকো মাদ্রিদ। ১২ ম্যাচে ৯ জয় ও দুই ড্রয়ে তাদের পয়েন্ট ২৯। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ২৬।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img