১৭ জুলাই ২০২৪, বুধবার

প্যারিস অলিম্পিকেও বাংলাদেশের দুই সাঁতারু

- Advertisement -

প্যারিস অলিম্পিক গেমসে বাংলাদেশ থেকে দুজন সাঁতারু অংশগ্রহণের সুযোগ পাচ্ছেন। তারা হলেন সামিউল ইসলাম ও সোনিয়া আক্তার। গত বছরও বাংলাদেশ থেকে অলিম্পিকে সুযোগ পেয়েছিলেন দুই সাঁতারু।

সামিউল ৫০ ও ১০০ মিটার ব্যাকস্ট্রোক এবং ৫০ মিটার ফ্রিস্টাইল অংশ নেবেন। সোনিয়া আক্তার নামবেন ৫০ মিটার বাটারফ্লাই ও ফ্রিস্টাইলে।

বাংলাদেশ সাঁতার ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের অন্যতম নির্বাহী সদস্য এমবি সাইফ বলেন, “গতকাল রাতে আন্তর্জাতিক সাতার ফেডারেশন (ওয়ার্ল্ড অ্যাকুয়েটিক্স) আমাদের একজন নারী সাতারু (সোনিয়া) ও পুরুষ সাতারুর (রাফি) অলিম্পিকে অংশগ্রহণের বিষয়টি নিশ্চিত করেছে। আন্তর্জাতিক সাঁতারে তাদের টাইমিং ও র‍্যাংকিংয়ের ভিত্তিতে বাংলাদেশের দুই সাঁতারু ওয়াইল্ড কার্ড পেয়েছে”

সাঁতার ফেডারেশন ছাড়াও ওয়াল্ড অ্যাকুয়েটিক্স বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনকেও আনুষ্ঠানিকভাবে অবহিত করেছে। অলিম্পিক গেমসে অ্যাথলেটিক্স ও সাঁতার এই দুই ডিসিপ্লিনের ওয়াইল্ড কার্ড স্ব স্ব আন্তর্জাতিক ফেডারেশনই প্রদান করে।

দুই সাতারু ওয়াইল্ড কার্ড পাওয়ায় এখন পর্যন্ত প্যারিস অলিম্পিকে বাংলাদেশের ক্রীড়াবিদ ৫ জন। যার মধ্যে চারজনই পেয়েছেন ওয়াইল্ড কার্ড। শুটার রবিউল ইসলাম ওয়াইল্ড কার্ড পেয়েছেন। অন্যজন আর্চার সাগর ইসলাম। একমাত্র সাগরই কোটা প্লেস পেয়েছেন। অর্থাৎ সরাসরি খেলবেন তিনি।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img