NCC Bank
- Advertisement -NCC Bank
১২ আগস্ট ২০২২, শুক্রবার

প্রতিবছর ২০ লাখ ডলার ‘নষ্ট’ করেন ম্যাক্সওয়েল: শেবাগ

- Advertisement -

ব্যাট হাতে দুর্দান্ত হাফসেঞ্চুরি করে নিজের দল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে জিতিয়েছেন, হয়েছেন ম্যাচসেরা। রোববার রাতে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ম্যাচের পর গ্লেন ম্যাক্সওয়েলের যখন ভেসে যাচ্ছেন গোটা দুনিয়ার প্রশংসায়, তখন একজন মানুষের মুখ দিয়ে তাঁর জন্য প্রশংসার বদলে বের হলো কঠিন কিছু বাক্য। আইপিএল খেলতে এলে মস্তিষ্কের ব্যবহার নাকি ভুলে যান ম্যাক্সওয়েল, এমনটাই বলেছেন ভারতের সাবেক ওপেনার বীরেন্দ্র শেবাগ। এমনকি প্রতিবছর নাকি ফ্র্যাঞ্চাইজিগুলোর টাকা নষ্ট করেন ম্যাক্সওয়েল; এমনও মনে করেন শেবাগ।

Exclusive | Virender Sehwag reveals his New Year resolution on India TV | Cricket News – India TV
শেবাগ মনে করেন, আইপিএলে মগজের ব্যবহার করতে ভুলে যান বলেই ব্যর্থ হন ম্যাক্সওয়েল

ভারতীয় ওয়েবসাইট ক্রিকবাজ কে বলা শেবাগ এই কথাগুলো অবশ্য একেবারে ম্যাক্সওয়েলকে নিখাদ নিন্দা করে বলা, তা নয়। বরং এই মৌসুমে, বা রোববার মুম্বাইয়ের বিপক্ষে ম্যাচে যে অপ্রতিরোধ্য ম্যাক্সওয়েলকে দেখা গেল, সেই ম্যাক্সওয়েলকে আইপিএলে সাধারণতঃ খুব কমই দেখা যায় বলেই তাঁর প্রতি এতো হতাশ শেবাগ। তাঁর মতে, নিজের ক্রিকেটীয় মেধার ব্যবহার আইপিএলের মঞ্চে একেবারেই ব্যবহার করেননা ম্যাক্সওয়েল।

“তার মেধা আছে, সামর্থ্য আছে কিন্তু সে মাঝেমধ্যেই নিজের মস্তিষ্কের ব্যবহার করে না। আজ (গতকাল) সে মাথা খাটিয়েছে এবং রান পেয়েছে। আমি তাঁর বিরুদ্ধে নই, সে ভালো খেলোয়াড়। কিন্তু মাঝেমধ্যেই সে ম্যাচের পরিস্থিতি অনুযায়ী আচরণ করে না”- বলেছেন শেবাগ

“তার মেধা নিয়ে কোন প্রশ্নই নেই, কিন্তু সে যদি মাথা খাটিয়ে না খেলে, দলকে জেতাতে ব্যর্থ হয় তবে আমি বলবো সে প্রতিবছর দলগুলোর কাছ থেকে ২০ লাখ ডলার করে নেয়, কিন্তু কিছুই না করে তা নষ্ট করে”- যোগ করেছেন শেবাগ

IPL 2021: What would be Glenn Maxwell's best batting position at RCB?
ব্যাঙ্গালুরুর আগে পাঞ্জাব, দিল্লী, মুম্বাইয়ের হয়েও আইপিএল খেলেছেন ম্যাক্সওয়েল

শেবাগের এই হতাশা অবশ্য একেবারে অমূলক নয়। আইপিএলে খেলতে এলেই কেন যেন বিবর্ণ, অচেনা এক গ্লেন ম্যাক্সওয়েলের দেখা মেলে প্রতিবছর। ব্যাঙ্গালুরুর আগে আইপিএলে দিল্লী, মুম্বাই ও পাঞ্জাবের ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছেন ম্যাক্সওয়েল; দিল্লীর হয়ে খেলেছেন দুই দফায়। কিন্তু খুব ভালো বা উল্লেখযোগ্য পারফরম্যান্স বেশিরভাগ সময়ই দিতে পারেননি। আইপিএলে ৯২ ম্যাচ খেলে ১৮০৫ রান করেছেন ম্যাক্সওয়েল; স্ট্রাইকরেট ১৫১.৬৮ হলেও গড় মাত্র  ২৩.৪৪। ফিফটি মাত্র ৯টি। ২০২০ ও ২০১৮ মৌসুমে আইপিএলে ম্যাক্সওয়েলের ব্যাটিং গড় ছিল যথাক্রমে মাত্র ১৫.৪২ ও ১৪.০৮। ২০১৬ ও ২০১৫ মৌসুমে যা ছিল যথাক্রমে ১৯.৮৮ ও ১৩.১৮।

রোববার ম্যাচসেরার পুরস্কার হাতে ম্যাক্সওয়েল

যদিও ২০২১ মৌসুমে ব্যাট হাতে চিরচেনা ম্যাক্সওয়েলকে দেখা যাচ্ছে। দুই কিস্তি মিলিয়ে এখনো পর্যন্ত ১০ ম্যাচে ৩৩.৩৩ গড়ে ৩০০ রান করেছেন ম্যাক্সওয়েল; স্ট্রাইক রেট ১৩৮.২৪। কে জানে, হয়তো শেবাগের কথা অনুযায়ী ‘মস্তিষ্কের ব্যবহার’ অবশেষে শুরু করেছেন ‘ম্যাক্সি’।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img