২২ ফেব্রুয়ারি ২০২৪, বৃহস্পতিবার

প্রতিবাদের ফল ,বাফুফে রেফারিজ কমিটিতে রদবদল

- Advertisement -

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গেল শনিবার বসুন্ধরা কিংস-শেখ জামাল ধানমন্ডি ম্যাচের ৮৭ মিনিটে জাহিদ হোসেন ক্রস বাড়িয়ে দিলে, তপু বর্মনের পাশ কাটিয়ে বলের নিয়ন্ত্রণে নিয়ে লক্ষ্যভেদ করেন ধানমন্ডির ওমর জোবে। তপু পড়ে গিয়ে কাতরাতে শুরু করলে রেফারি বাজায় ফাউলের বাঁশি। ভিডিও রিপ্লের এক অ্যাঙ্গেল থেকে দেখা যায়, তেমন কোন স্পর্শ ছাড়াই পড়ে যান বসুন্ধরা কিংসের ডিফেন্ডার। এরপরই চারদিকে শুরু হয় প্রবল সমালোচনা। পরের দিনই সাংবাদিকদের নিজের অফিসে ডেকে ভিডিও ফুটেজ দেখিয়ে রেফারির বিরুদ্ধে অভিযোগ তুলেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের গভর্নিং বডির চেয়ারম্যান মনজুর কাদের। ঢাকা প্রিমিয়ার লিগে ভিএ আর  প্রযুক্তি চালুর আবেদন রাখেন বাফুফে সভাপতির কাছে।

শেখ জামাল ধানমন্ডি ক্লাব কর্তাদের অভিযোগের প্রেক্ষিতে বুধবার এক জরুরি সভায় বসে বর্তমান রেফারিজ কমিটি ভেঙ্গে দেয় বাফুফে। আগের কমিটির চেয়ারম্যান ছিলেন জাকির হোসেন চৌধুরী। নতুন কমিটির চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছে বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদীকে।

বিতর্ক এড়াতে রেফারিজ কমিটি ভেঙে দেওয়া হয়েছে বলে গণমাধ্যমকে জানান বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন। ভিডিও অ্যাসিস্টেন্ট রেফারি প্রযুক্তি (ভিএআর) ব্যবহারের ইঙ্গিতও দেন তিনি।

“রেফারিং নিয়ে অনেক রকম আলোচনা চলছে পত্র-পত্রিকায়, টিভিতে। এ জন্য রেফারিজ কমিটি ভেঙে নতুন কমিটি গঠন করা হয়েছে; যেন আরও ভালো ও সতর্কভাবে চলতে পারে।”

“ফিফার সঙ্গে কথা বলছি ভিএআর-এর জন্য। যত দ্রুত আনার জন্য। যেন এই তর্ক-বিতর্ক না থাকে। এছাড়া নতুন রেফারিজ কমিটি গঠন করা হয়েছে। ফুটবলের ভালোর জন্য দক্ষ কমিটি গঠন করে দিয়েছি। যেন সবকিছু আরও ভালোভাবে চলতে পারে।”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img