NCC Bank
- Advertisement -NCC Bank
১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার

প্রথম সেশনে রাজত্ব করল জিম্বাবুয়ে

- Advertisement -

বাংলাদেশ এবং জিম্বাবুয়ের একমাত্র টেষ্টের প্রথম দিনের প্রথম সেশন নিজেদের করে নিয়েছে স্বাগতিক জিম্বাবুয়ে। লাঞ্চে্র আগে ২৩ ওভারে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৭০ রান।  ৩২ রান করে অপরাজিত আছেন মুমিনুল হক,  জিম্বাবুয়ের পক্ষে ৫ ওভারে ৫ রানে ২ উইকেট নেন ব্লেসিং মুজারাবানি।

হারারেতে একমাত্র টেষ্টে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। এদিন তামিমকে ছাড়াই মাঠে নামে টাইগাররা। জিম্বাবুয়েও মাঠে নেমেছে তাদের দুই নির্ভরযোগ্য ক্রিকেটারকে ছাড়াই। পরিবারের সদস্যরা করোনা আক্রান্ত হওয়ায় বায়ো-বাবল ভঙ্গ করে দলের সঙ্গেই যোগ দেননি অধিনায়ক শন উইলিয়ামস এবং ক্রেইগ আরভিন। একমাত্র টেষ্টে উইলিয়ামসের বদলে দলকে নেতৃত্ব দিয়েছেন ব্রেন্ডন টেইলর।

টস হেরে বোলিং করতে এসে বাংলাদেশি টপ অর্ডার ব্যাটসম্যানদের উপর  পেস এবং বাউন্সের রীতিমতো ঝড় বইয়ে দেন ব্লেসিং মুজারাবানি। প্রথম ওভারেই বোল্ড  করে ফেরান শুন্য রান করা ওপেনার সাইফ হাসানকে । বেশিক্ষণ টিকতে পারেননি নাজমুল হোসেন শান্তও। পঞ্চম  ওভারে স্লিপে মায়ার্সের ক্যাচ বানিয়ে ফেরান শান্তকে, শান্তর উইলো থেকে আসে মাত্র ২রান।

এরপর দলের হাল ধরেন অধিনায়ক মুমিনল হক এবং সাদমান ইসলাম । সাদমান ২৩ রান করে ফিরে গেলেও, ক্রিজে অবিচল  মুমিনুল । সাদমানের ৬৪ বলে ২৩ রানের ইনিংসে ছিল ৪টি চারের মার। স্লিপে ক্যাচ বানিয়ে তাকে  ফেরান রিচার্দ গারাভা। মুমিনুল হক অপরাজিত আছেন ৬ চারে ৫২ বলে ৩২ রানে, মুশফিকুর রহিম ক্রিজে আছেন ১ রান করে।

দীর্ঘ ষোল মাস পর বাংলাদেশের টেষ্ট দলে জায়গা পেয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসানও ফিরেছেন অনেকদিন পর। জিম্বাবুয়ের হয়ে অভিষেক হয়েছে  তাকুদজানাশে কাইতানো এবং দিওন মায়ার্সের। তামিমের জায়গায় সুযোগ পান সাদমান ইসলাম, শরিফুল ইসলামের জায়গায় দলে আসেন এবাদত হোসেন চৌধুরী।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img