৩১ জানুয়ারি ২০২৩, মঙ্গলবার

প্রস্তুতি পর্ব শেষে মাসকাটে টাইগারদের ফুরফুরে দিন

- Advertisement -

নাসুম আহমেদের অফিশিয়াল ফেসবুক পেইজে শোভা পাচ্ছে দুটি ছবি, যেখানে দেখা যাচ্ছে  দুটি বৈঠা নিয়ে সমুদ্রের নীল জলে নৌকা চালাচ্ছেন নাসুম ও মুশফিকুর রহিম। ওপরে ইংরেজিতে লেখা ক্যাপশন ‘এক্সপ্লোরিং ওমান’ অর্থাৎ ‘ওমান অভিযান চলছে’।

আক্ষরিক অর্থে না হলেও, শনিবার আসলেও ছিল টাইগারদের ওমান অভিযান। ওমানে আসার পর টানা তিনদিন প্র্যাকটিসের করে শুক্রবার ছিল প্র্যাকটিস ম্যাচ, সে ম্যাচে ওমান ‘এ’ দলের বাংলাদেশ পেয়েছে  ব্যাটেবলে মন ভরিয়ে দেওয়া ৬০ রানের একটি জয়; অর্থাৎ একেবারে ‘আদর্শ প্রস্তুতি’ যাকে বলে। সবমিলিয়ে বলা যায় যে উদ্দেশ্যে ওমানে এসেছিল বাংলাদেশ, সে উদ্দেশ্য সফল। কোভিড পরিস্থিতি বিবেচনায় আইসিসি তাদের চার্টার্ড বিমানের সূচিতে পরিবর্তন এনেছে। সে হিসেবে টাইগারদের আমিরাত যাত্রাও পিছিয়ে গেছে একদিন। সুতরাং এই ‘ফ্রি’ দিনটিতে নিজেদের মতো করে ওমানের রাজধানী মাসকাটের প্রাকৃতিক নৈসর্গে বেশ ফুরফুরে সময় কাটিয়েছে বাংলাদেশ দল।

গণমাধ্যমকে পাঠানো ভিডিও ফুটেজে আরো দেখা যায়, মাসকাটে সমুদ্রসৈকত তীরবর্তী টিম হোটেলের আউটডোরে অবকাশযাপন করছে টাইগাররা। সমুদ্রের পার ঘেঁষে বাঁধানো পথে হেঁটে আসতে আসতে লিটন দাশ আর নাইম শেখকে সমুদ্রের দিকে ইঙ্গিত করে হাত নেড়ে নেড়ে কি যেন বোঝাচ্ছেন ফিল্ডিং কোচ রায়ান কুক।। সাথে আছেন পেসার শরিফুল ইসলাম, স্পিন কোচ রঙ্গনা হেরাথ ও ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স। প্রিন্স আবার ক্যামেরার উদ্দেশ্যে নাড়লেন হাত।

রেস্টুরেন্টে টিম মিটিং করছে বাংলাদেশ দল

 

শুধু যে অবকাশ যাপনই করেছে বাংলাদেশ দল তাই নয়, সাগরপাড়ে একটি রেস্টুরেন্টের টেবিলে দলের সকল সদস্যদের বেশ গুরুগম্ভীর ভঙ্গিমায় মিটিংও করতে দেখা গেছে। ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্সকে বাংলাদেশ ক্রিকেটের ‘জেনারেশন’ নিয়ে কিছু একটা বলতে শোনা যায়, গভীর মনোযোগ দিয়ে তার বক্তব্য শুনছিল গোটা দল।

রোববার আমিরাতের উদ্দেশ্যে রওনা দেবে বাংলাদেশ। বাংলাদেশের সফরসঙ্গী হবে শ্রীলঙ্কা ও ওমান জাতীয় দল। আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে ১২ ও ১৪ অক্টোবর যথাক্রমে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের আগে ‘আনুষ্ঠানিক’ দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img