NCC Bank
- Advertisement -NCC Bank
১৯ আগস্ট ২০২২, শুক্রবার

প্রস্তুতি ম্যাচ তো প্রস্তুতি ম্যাচ: বাশার

- Advertisement -

ঘরের মাঠে দুর্দান্ত খেলা বাংলাদেশ বিশ্বকাপের আগে দুই প্রস্তুতি ম্যাচেই হেরেছে। কিন্তু প্র্যাকটিস ম্যাচের হারকে দিয়ে বিশ্বকাপের ম্যাচগুলোকে বিচার করতে চান না হাবিবুল বাশার। প্র্যাকটিস ম্যাচে জয় না আসলেও দলকে নিয়ে আশাবাদী তিনি, “আমি আত্মবিশ্বাসী। দেশের মাটিতে ভাল খেলে এসেছি আমরা। দলটাও আত্মবিশ্বাসী। প্রস্তুতি ম্যাচ তো প্রস্তুতি ম্যাচ। সেটা দিয়ে বিচার করতে চাচ্ছি না, ভাবনারও খুব বেশি কিছু নেই। বিশ্বকাপে কী ফেস করতে যাচ্ছি, সে সম্পর্কে একটা ধারণা হয়ে গেছে। আমরা প্রস্তুত। মূলপর্বে যখন খেলব, আমরা সেরা পারফরম্যান্সটাই দিতে পারব”

টাইগাররা মূল পর্বে ভাল খেলবে বিশ্বাস বাশারের

ওমানে প্রস্তুতি ম্যাচে ভাল করার পরও টানা দুই ম্যাচে হেরেছে দল। বাশার বললেন সাকিব-মুস্তাফিজদের না থাকাই তৈরী করে দিয়েছে পার্থক্য, ”ওমানে প্রস্তুতি ম্যাচে ভালো করেছিলাম। আবুধাবিতে আরেকটু বেশি প্রত্যাশা ছিল। যদিও প্রস্তুতি ম্যাচ, আমরা কিছু জিনিস বাজিয়ে দেখেছি। তবে আমাদের মূল একাদশটা মিসিং। মুস্তাফিজ আইপিএল শেষ করে এসেছে, সাকিব এখনো আইপিএল খেলছে, আমাদের অধিনায়ক খেলতে পারেনি”

জয় না এলেও ব্যাটিং নিয়ে যে প্রত্যাশাটা আরেকটু বেশি ছিল তা লুকোননি টাইগারদের নির্বাচক, “আরেকটু বেশি প্রত্যাশা ছিল, ব্যাটিংয়ে বিশেষ করে। আবুধাবিতে কন্ডিশন ভাল ছিল। টপ অর্ডার থেকে আরো বড় ইনিংস আশা করেছিলাম। তবে দল হিসেবে আমরা ভালো আছি। প্রস্তুতি ম্যাচ দুইটা আরেকটু ভাল খেললে আরেকটু ভাল হতো”

ব্যাটসম্যানদের থেকে বড় কিছু ইনিংস আশা করেছিলেন বাংলাদেশ দলের নির্বাচক

বিশ্বকাপে গিয়ে নিজের প্রত্যাশার কথা জানিয়েছেন হাবিবুল বাশার। বলেছেন খেলোয়াড়দের ইনজুরি নিয়ে দুশ্চিন্তার কথাও, ”বিশ্বকাপে সবাইকে ফর্মে পাওয়া খুব গুরুত্বপূর্ণ। এমন হয় যে, এখানে এসে অনেকেই ফর্ম হারিয়ে ফেলেন। তখনই সমস্যা হয়। আমি চাই সবাই যাতে ফর্মে থাকে। ইনজুরি একটা কনসার্ন। প্রথম পর্বে তেমন ব্রেক থাকবে না। একদিন গ্যাপ দিয়ে তিনটা খেলতে হবে। পরের পর্বে গেলে হয়ত ব্রেক পাব। তবে বিশ্বকাপ মানেই প্রেশার। দলগুলো প্রস্তুতি নিয়ে আসে, সবাই ভালো করতেই আসে”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img