৭ অক্টোবর ২০২২, শুক্রবার

প্রাইম ধলেশ্বরকে জেতালেন শামীম পাটোয়ারী, শেষ দিনে নির্ধারণ শিরোপা

- Advertisement -

ডিপিএলে বৃহস্পতিবার দিনের শেষ খেলায় দুই প্রাইমের লড়াইয়ে জিতেছে প্রাইম ধলেশ্বর। প্রাইম ব্যাংকের দেয়া ১২৭ রানের টার্গেট ৭ বল ও ৫ বল বাঁকি রেখেই টপকেছে প্রাইম ধলেশ্বর স্পোর্টিং ক্লাব। অনবদ্য হাফসেঞ্চুরিতে ম্যান অব দ্যা ম্যাচ হয়েছেন শামীম হোসেন পাটোয়ারী।

ছবিঃ বিসিবি
ছবিঃ বিসিবি

 

ক্ষণে ক্ষণে রং বদলাচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগ। ১৪ ম্যাচে ১১ টা করে জয় নিয়ে টেবিলের এক নম্বরে প্রাইম ব্যাংক এবং দুইয়ে আবাহনীকে নিয়ে ২৪ তারিখের দিন শুরু হয় ঢাকা লিগে। দিনের দ্বিতীয় ম্যাচে আবাহনীকে হারিয়ে দিয়ে শিরোপার লড়াইয়ে প্রাইম ব্যাংককে অ্যাডভান্টেজ এনে দেয় শেখ জামাল ধানমন্ডি ক্লাব। সন্ধ্যার ম্যাচে দুই প্রাইমের লড়াইয়ে ধলেশ্বরকে হারালেই ডিপিএলের শিরোপায় এক হাত দিয়ে রাখতে পারতো ব্যাংক। সুবর্ণ সুযোগটাকে ঠিকমতো ব্যবহার করতে পারেনি প্রাইম ব্যাংক।

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

এককভাবে টেবিলের শীর্ষে ওঠার অতিউৎসাহে কিনা কে জানে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের ব্যাটসম্যানরা এই ম্যাচে তাদের দায়ীত্ব রান করার কথাটা ভুলেই গেছিলেন। রনি তালুকদারের ৫৯ ও নাহিদুল ইসলামের ২৭ বাদে বাঁকি সবাই মিলে করতে পারেন মোটে ৩১ রান! যে উইকেটে ১৪৩ স্ট্রাইক রেটে রান করেন রনি তালুকদার সেই উইকেটেই অন্যদের ব্যর্থতায় প্রাইম ব্যাংকের ইনিংস শেষ হয় ১২৬ রানে। প্রাইম ব্যাংককে এদিন গুঁড়িয়ে দেন ধলেশ্বরের দুই পেসার কামরুল ইসলাম রাব্বি ও শফিকুল ইসলাম। রাব্বি মাত্র ১০ রানে নেন ৩ উইকেট আর শফিকুলের ৪ উইকেট আসে ৩৬ রানে।

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

প্রাইম ব্যাংকের ব্যাটসম্যানরা নিজেদের যায়গায় ব্যর্থ হলেও রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান আর শরিফুল ইসলামদের দৃঢ়তায় দ্বিতীয় ইনিংসের শুরুতেই ছিটকে পড়েনি প্রাইম ব্যাংক। ১২ রানের ভেতর ধলেশ্বরের দুই ওপেনারকে তুলে নিয়ে রুবেল শরিফুলরা বার্তা দিয়ে রাখেন ১২৭ রানের টার্গেট খুব একটা সহজ হবেনা। সাইফ হাসান ও ফজলে রাব্বির ব্যাটে প্রাইম ধলেশ্বর ম্যাচে ফেরার প্রচেষ্টা চালালেও ব্যাংকের দুই পার্ট-টাইমার রুবেল মিয়া ও অলক কাপালির বলে আউট হয়ে ফেরেন দুজন। দুই সেট ব্যাটসম্যানের বিদায়ে ম্যাচে ব্যাক করে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। শামীম হোসেনের সাথে ৩২ রানের জুটি গড়ে রুবেল হোসেনের ইনিংসের ১৭ তম ওভারের শেষ বলে আউট হন মার্শাল আইয়ুব। ধলেশ্বর অধিনায়ক ফরহাদ রেজা আর শামিম পাটোয়ারীর সমীকরণ শেষ ৩ ওভারে ২৬ রান তোলার; ধলেশ্বরের সদ্য জাতীয় দলে ডাক পাওয়া ব্যাটসম্যান শামীম পাটোয়ারী সানন্দেই গ্রহণ করেছিলেন সেই চ্যালেঞ্জ। শরিফুলের এক ওভারেই ১৯ রান তুলে ম্যাচ শেষ করেন শামীম, বাউন্ডারি মেরে পূরন করেন নিজের অর্ধশতকও।

ছবিঃ ইন্টারনেট
ছবিঃ ইন্টারনেট

বৃহস্পতিবার দিনের প্রথম দুই ম্যাচে বড় স্কোর তাড়া করা দল জিতলেও শেষ ম্যাচে ১২৭ রান তাড়া করতে ঘাম ঝড়িয়েছে প্রাইম ধলেশ্বর। মিরপুরের উইকেটের এই অনিশ্চয়তায় ভরা চরিত্রের সাথে মিল রয়েছে এবারের প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন রেসের। কে চ্যাম্পিয়ন হবে এই অনিশ্চয়তার উত্তর পেতে দর্শককে অপেক্ষা করতে হবে লিগের শেষ দিন পর্যন্ত, আবাহনী বনাম প্রাইম ব্যাংকের সেই ম্যাচেই চ্যাম্পিয়নশিপের সব হিসেব নিকেশ জমা থাকলো।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img