২৮ জানুয়ারি ২০২৩, শনিবার

প্রান্তিক-আইচের ব্যাটে ম্যাচে ফিরলো টাইগার যুবারা

- Advertisement -

প্রথম দুদিন পিছিয়ে থাকলেও যুব টেস্টের তৃতীয় দিনে এসে ম্যাচে কিছুটা ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। প্রান্তিক নওরোজ নাবিলের ৭৬ ও আইচ মোল্লাহর ৪০* রানের ইনিংসের সুবাদে ২য় ইনিংসে আফগানিস্তানের বিপক্ষে ৫১ রানের লিড নিয়ে নিয়েছে জুনিয়র টাইগাররা।

দ্বিতীয় দিনের ২২৬ রানের সাথে আজকে ২১.৩ ওভারে ৫৫ রান যোগ করতেই শেষ দুটি উইকেট হারিয়ে অলআউট হয় আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। আগেরদিন শতক হাঁকানোর পরপরই আহত অবসরে যাওয়া বিলাল সায়েদি আজ আবারো ব্যাট করতে নেমেছিলেন। তবে আগের দিনের ১০১ এর সাথে আর মাত্র ১৩ রান যোগ করে খালিদ হাসানের বলে তিনি আউট হয়ে যান। এরপর লেজের দিকের ব্যাটসম্যান ফয়সাল খান আহমেদজাইয়ের ৩৯ রানের কল্যাণে আফগানিস্তানের ইনিংস গিয়ে থামে ২৮১ রানে; লিড বেড়ে গিয়ে দাঁড়ায় ১১৯ এ।

ICC U19 CWC: Bangladesh's Prantik Nawrose Nabil answers fans' questions
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেই প্রান্তিক নওরোজকে মনে আছে তো সবার?

২য় ইনিংসে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই ধাক্কা খায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল; ওপেনার ইফতেখার হোসেন ইফতি আউট হন ০ রানে। এরপর ৫৭ রানের জুটি গড়েন প্রান্তিক নওরোজ নাবিল ও খালিদ হাসান। ২০ রান করে ইজাহারুল হক নাভিদের বলে আউট হন খালিদ। এরপর প্রান্তিক ও আইচ মোল্লাহ যুবাদের রানের চাকা এগিয়ে নিতে থাকেন। ১১৩ বলে ফিফটি স্পর্শ করেন প্রান্তিক নওরোজ। দলীয় ১৪৮ রানে নাঙ্গেয়ালিয়া খারোতের বলে এলবিডাব্লু হওয়ার আগে ১৬৬ বলে ৭৬ রানের ইনিংস খেলেন প্রান্তিক। আইচ ও প্রান্তিকের জুটি ছিল ৯১ রানের।

৭৬ রানের ইনিংস খেলে ফিরে যাচ্ছেন প্রান্তিক

কিছুক্ষণ পর কোন রান না করে আউট হয়ে যান আরেক ব্যাটসম্যান মাকসুদুর রহমানও। তবে আশরাফুল  ইসলামকে সাথে নিয়ে আইচ মোল্লাহ দিনটি শেষ করে আসেন।

তৃতীয় দিনশেষে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের সংগ্রহ ৪ উইকেটে ১৭০ রান। আইচ ৪০* ও আশরাফুল ১৪* রান করে অপরাজিত থেকে চতুর্থ দিন শুরু করবেন।

যুবাদের সিরিজের একমাত্র চারদিনের ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img