২১ জুলাই ২০২৪, রবিবার

প্রিমিয়ার ক্রিকেট লিগে থাকছে না বিদেশি খেলোয়াড়!

- Advertisement -

আগামী প্রিমিয়ার ক্রিকেট লিগে বিদেশি ক্রিকেটারদের অংশগ্রহণ ছাড়াই আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অর্থাৎ প্রিমিয়ার লিগে কোনো দল বিদেশি ক্রিকেটার খেলাতে পারবে না। এমনটাই গুঞ্জন দেশের ক্রীড়াঙ্গনে। তবে সবকিছু নির্ভর করছে আগামীকাল (মঙ্গলবার) সিসিডিএমের সভার সিদ্ধান্তের উপর।

বিদেশি ক্রিকেটারদের ছাড়াই প্রিমিয়ার লিগ আয়োজনের বিষয়ে ‘প্রথম আলো’কে সিসিডিএম প্রধান ও বিসিবি পরিচালক মোহাম্মদ সালাউদ্দিন বলেন, “গতবারই সব ক্লাবের প্রস্তাব ছিল শুধু স্থানীয় ক্রিকেটারদের দিয়ে প্রিমিয়ার লিগ খেলানো যায় কিনা। আমরা একটা অ্যাজেন্ডা রেখেছি। কাল ক্লাব গুলোর সভায় যা তোলা হবে। যা সিদ্ধান্ত হবে, ক্লাবগুলোর সঙ্গে বসেই হবে”

শোনা যাচ্ছে বিদেশি খেলোয়াড়দের প্রিমিয়ার লিগে না খেলানোর কারণ হিসেবে ডলার সংকটকেই ধরা হচ্ছে মূল কারণ। আর সেটা যদি সত্যি হয়, তাহলে বেশকিছু ক্লাব বিপদে পড়তে পারে। কারণ, বিদেশি ক্রিকেটারদের সাথে কথা বলে রেখেই তারা স্কোয়াড সাজিয়েছে। বিদেশি খেলোয়াড় যদি এখন তারা খেলাতে না পারে তাহলে একাদশের ভারসাম্য নিয়ে সমস্যার পড়তে হতে পারে।

বিদেশি খেলোয়াড়দের না খেলানোর কারণ হিসেবে বিপিএলকেও অন্যতম কারন মানছেন সিসিডিএম প্রধান। তিনি মনে করেন, প্রিমিয়ার লিগে বাইরের দেশের ক্রিকেটার খেলার কারণে ক্রিকেটাররা তাদের কাছে শিখতে পারত। কিন্তু বিপিএলে ভালো মানের বিদেশি ক্রিকেটাররা খেলায় প্রিমিয়ার লিগে বিদেশি না খেললেও খুব একটা সমস্যা হবে না।

গত বছর প্রচন্ড গরমের মাঝে লিগ হওয়ায় ক্রিকেটারদের খেলতে কষ্ট হচ্ছিল। তবে এবারের মৌসুমে আবহাওয়ার বিষয়টি মাথায় রেখেই লিগ শুরু করার চিন্তা-ভাবনা রয়েছে বিসিবির।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img