১৪ জুন ২০২৪, শুক্রবার

প্রিমিয়ার লিগের প্রথম দল হিসেবে টানা চারবার শিরোপা জিতলো ম্যানসিটি

- Advertisement -

ঘরের মাঠে ওয়েস্ট হ্যামকে হারালেই টানা চতুর্থ শিরোপা ঘরে উঠবে এমন সমীকরণ নিয়েই মাঠে নেমেছিল ম্যানচেস্টার সিটি। সিটিজেনরা পয়েন্ট খোয়ালে আর নিজেদের ম্যাচে এভারটনকে হারালে ২০ বছর পর প্রিমিয়ার লিগের শিরোপা জিতবে আর্সেনাল। তবে গানারদের কোনো সুযোগই দেয়নি পেপ গার্দিওলার দল। ওয়েস্ট হ্যামকে ৩-১ গোলে হারিয়ে টানা চতুর্থ শিরোপা ঘরে তুলেছে ম্যানসিটি।

প্রিমিয়ার লিগের প্রথম দল হিসেবে টানা চার মৌসুম শিরোপা জিতলো সিটিজেনরা। এর আগে টানা তিনবার শিরোপা জেতার রেকর্ড আছে প্রিমিয়ার লিগের সবচেয়ে সফল দল ম্যানচেস্টার ইউনাইটেডের।

ইত্তিহাদ স্টেডিয়ামে শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে ফিল ফোডেনরা। কাঙ্খিত গোল পেতেও খুব একটা বেগ পেতে হয়নি তাদের। ২ মিনিটে সিটিকে লিড এনে দেন ফোডেন। প্রথম গোল পাওয়ার পর আরও আক্রমণে যায় সিটিজেনরা। প্রতি আক্রমণে গোল শোধের চেষ্টা করছিল ওয়েস্টহ্যামও।

১৮ মিনিটে ম্যাচে নিজের ও দলের দ্বিতীয় গোলটি করেন ফোডেন। বিরতিতে যাওয়ার আগে ব্যবধান কমায় ওয়েস্ট হ্যাম। দলের হয়ে গোল করেন মোহামেদ কুদুস।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে একের পর এক আক্রমণে যায় সিটিজেনরা। ৫৯ মিনিটে ৩-১ করেন রদ্রি। এরপর ম্যাচে ফিরে আসার চেস্টা করেছে ওয়েস্ট হ্যাম। ৮৮ মিনিটে গোলও পেয়ে গিয়েছিল তারা। কিন্তু ভিএআরে কপাল পুড়ে তাদের। শেষ পর্যন্ত আর কোনো দল গোল করতে না পারলে ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানসিটি।

অন্যদিকে ঘরের মাঠে এভারটনের বিপক্ষে এভারটনের বিপক্ষে ২-১ গোলে জিতেছে আর্সেনাল। কিন্তু নিজেদের ম্যাচে ম্যানসিটি জেতায় শিরোপা জেতা হলো না গানারদের।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img