৭ ডিসেম্বর ২০২২, বুধবার

প্রিমিয়ার লিগ: চেলসির প্রতিশোধ না লেস্টার পাবে চ্যাম্পিয়ন্স লিগের টিকিট?

- Advertisement -

শনিবার এফএ কাপের ফাইনালে চেলসিকে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতেছে লেস্টার সিটি। অবসরের সময় তেমন নেই, তেমন সময় নেই উদযাপনেরও। ঘড়ির কাটা যত দ্রুত ঘুরে ততই দ্রুত মাঠে নামতে হচ্ছে দুই দলকে। লড়াইটা এফএ কাপের ফাইনালের মতো উত্তাপ না ছড়লেও যথেষ্ঠ গুরুত্ব আছে। চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নিতেই জয়টা গুরুত্বপূর্ণ দুদলের জন্য।

টেবিলে ম্যানচেস্টার সিটি এবং ইউনাইটেডের পরের নাম লেস্টার সিটি। লেস্টার পয়েন্ট ৬৬, সমান ম্যাচে চেলসির ২ কম। চেলসির চেয়ে ১ পয়েন্টের ব্যবধানে পিছিয়ে লিভারপুল। লড়াইটা মূলত এই ৩ দলের মধ্যেই। লেস্টার যদি বুধবার রাতে জয় পায় তবে তাদের নিশ্চিত হবে চ্যাম্পিয়ন্স লিগের ২০২১-২২ মৌসুমের টিকিট। বুঝাই যাচ্ছে উত্তাপের পারদকতোটা চড়েছে।

এফএ কাপের ফাইনালের দ্বিতীয়ার্ধে চেলসি ছিল খুব অচেনা। সুযোগটাই কাজে লাগিয়েছে লেস্টার সিটি। তবে প্রিমিয়ার লিগ হলেও, টুখেলের দলের জন্য প্রতিশোধের মঞ্চ। এফএ কাপে তাদের সামনেই শিরোপা জয়ের আনন্দে মেতেছিল লেস্টার  সিটি। ঘরের মাঠে হয়তো পুরনো উপন্যাসের পাতা খুঁজবে না স্ট্যামফোর্ড ব্রিজের দলটা।

যেখানে চেলসি খুঁজবে প্রতিশোধের মঞ্চ সেখানে ২০০০-০১ মৌসুমের পর ফক্সদের সামনে প্রথম চেলসির বিপক্ষে কোনো নির্দিষ্ট লিগে ডাবল জয়ের সুযোগের উপলক্ষ। চেলসির মাঠে পূরবর্তী ২৯ দেখায় লেস্টারের জয় ২ ম্যাচে (ড্র ১১, হার ১৬)। চেলসির জন্য অনুপ্রেরণা হতে পারে তাদের অতীত, শেষ ১৮ লিগ মৌসুমে কখনোই ঘরের মাঠে শেষ ম্যাচ হারেনি ব্লুজ।

ট্রফি জয়ের পর ফিলিস্তিনের পতাকা হাতে প্রতিবাদ। ছবি: টুইটার

খেলা শুরু বাংলাদেশ সময় রাত সোয়া ১টায়। বাংলাদেশী দর্শকদের জন্য এই ম্যাচ দেখার থাকতে পারে ভিন্ন উপলক্ষ। সেটা দেওয়ান হামজা চৌধুরী। বাংলাদেশের মানুষতো পরকেও আপন করে নিতে পারে আর নিজের ঘরের ছেলে খেলছে ইংলিশ প্রিমিয়ার লিগে। স্বাভাবিকভাবেও হয়তো থাকবে বাড়তি আগ্রহ।

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img