৬ ডিসেম্বর ২০২২, মঙ্গলবার

পয়েন্ট টেবিলের শীর্ষে লেস্টার সিটি

- Advertisement -

ইংলিশ প্রিমিয়ার লিগে পয়েন্ট টেবিল টপের জায়গাটা এই মৌসুমে ম্যাজিক্যাল স্থান। এমন হয়েছে দিন ঘুরতেই শীর্ষস্থানটা হারাচ্ছে আরেক ক্লাবের কাছে। শিরোপার জন্য লড়াই করছে বেশ কয়েকটি ক্লাব। এবার ম্যানচেস্টার ইউনাইটেডকে সরিয়ে টেবিল টপে বসেছে লেস্টার সিটি। চেলসিকে ২-০ গোলে হারিয়েছে তাঁরা। লেস্টারের জন্য টেবিল টপের স্থানটার স্থায়ীত্ব একদিনও হতে পারে। কারণ বুধবার রাতেই ফুলহ্যামের বিপক্ষে মাঠে নামবে ম্যানইউ।

কিং পাওয়ার স্টেডিয়ামে ল্যাম্পার্ডের ক্লাব চেলসিকে ম্যাচের শুরুতেই কোনঠাসা করে ফেলে লেস্টার। মাত্র ৬ মিনিটেই লিড নেয় তাঁরা। এরপর অবশ্য ম্যাচে ফেরার চেষ্টা ছিল ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড শিষ্যদের। কিন্তু কোনভাবেই যেন লেস্টারের রক্ষণ দুর্গ ভাঙতে পারছিল না। তবে ৩৮ মিনিটে পেনাল্টি পেয়েছিল চেলসি। কিন্তু ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টি বাতিল করে দেন রেফারি।

৪১ মিনিটে উল্টো আরও এক গোল হজম করে লন্ডনের ক্লাবটি। এবার স্পট লাইটে ম্যাডিসন। আলব্রাইটনের পাস থেকে বোকা বানান চেলসির রক্ষণকে। ২-০ গোলের লিড নেয় লেস্টার সিটি।

দ্বিতীয়ার্ধেও ম্যাচের ফেরার চেষ্টা ছিল ব্লুজদের। কিন্তু দিনটা ছিল লেস্টার সিটির। বেশ কয়েকটি আক্রমণ ছিল চোখে পড়ার মতো কিন্তু ফক্সদের রক্ষণ দুর্গ ভাঙতে ব্যর্থ হলে আর ম্যাচে ফেরা হয়নি চেলসির।

এই পরাজয়ে তালিকার ৮ নাম্বারে নেমে গেছে চেলসি। ৩৮ পয়েন্ট নিয়ে টেবিল টপে উঠেছে লেস্টার সিটি। এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে ম্যানচেস্টার ইউনাইটেড।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img