NCC Bank
- Advertisement -NCC Bank
১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার

ফাইনাল খেলবে ভারত-ওয়েষ্ট ইন্ডিজ: কার্তিক

- Advertisement -

অক্টোবর-নভেম্বরে সংযুক্ত আরব আমিরাত এবং ওমানে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই বিশ্বকাপকে সামনে রেখে মঙ্গলবার সূচী প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ওয়েষ্ট ইন্ডিজ এবং ভারতকে বিশ্বকাপের ফাইনালে দেখছেন ভারতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিক। মঙ্গলবার সূচী প্রকাশের পর এ কথা জানিয়েছেন তিনি।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ভারতে। তবে দেশটাতে করোনার প্রভাব বেড়ে যাওয়ায় আসরটি আরব আমিরাত এবং ওমানে সরিয়ে আনতে বাধ্য হয় আইসিসি। টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি খেলবে ভারত, লড়বে বি গ্রুপে। একই গ্রুপে আছে চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তান। আছে এশিয়ার আরেক দেশ আফগানিস্তান। প্রথম পর্বে চ্যাম্পিয়ন হলে বাংলাদেশও খেলবে একই গ্রুপে। অন্যদিকে ওয়েষ্ট ইন্ডিজ আছে এ গ্রুপে।

ইতোমধ্যে বিশ্লেষকরা টুর্নামেন্টের ফেবারিটের তালিকা করেছে। অস্ট্রেলিয়ান সাবেক চায়নাম্যান বোলার ব্র্যাড হগ বেছে নিয়েছেন ভারত এবং ইংল্যান্ডকে, সাউথ আফ্রিকান সাবেক ব্যাটসম্যানের কাছে ভারত ও ইংল্যান্ডের সঙ্গে ফেবারিট পাকিস্তান। সেই লিস্টে যুক্ত হয়েছেন ভারতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যান কার্তিক।

“আমি ভারত-ওয়েষ্ট ইন্ডিজ ফাইনাল দেখতে চাই। ভারতের পর ওয়েষ্ট ইন্ডিজ আমার দ্বিতীয় ফেবারিট দল। বিশেষ করে তাদের খেলার ধরনের কারনে। আর এই ফরম্যাট তারা উপভোগ করে”-কার্তিক

কার্তিক এখন কমেন্ট্রি করতে ইংল্যান্ডে অবস্থান করছেন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম আসরের ফাইনাল দিয়ে ধারাভাষ্যে অভিষেক ঘটে তার। এছাড়া শ্রীলঙ্কা-ইংল্যান্ড এবং দ্য হান্ড্রেডেও ধারাভাষ্য করেছেন তিনি। কার্তিক ভারতের সঙ্গে ফাইনালিস্ট হিসেবে ওয়েষ্ট ইন্ডিজকে রাখলেও ক্যারিবিয়ানদের সাবেক অধিনায়ক এবং বর্তমান টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী অধিনায়ক ড্যারেন সামি চ্যাম্পিয়ন হিসেবেই দেখছেন ওয়েষ্ট ইন্ডিজকে।

“আমার জন্য এটা খুব কঠিন প্রশ্ন না, চ্যাম্পিয়ন হবে ওয়েষ্ট ইন্ডিজ”

সামি বিশ্বকাপের ম্যান অব দ্য টুর্নামেন্টও ঠিক করে ফেলেছেন। তার মতে টুর্নামেন্টের সেরা হবে অ্যান্দ্রে রাসেল।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img