NCC Bank
- Advertisement -NCC Bank
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার

ফেদেরিকো কিয়েসায় পুড়লো তুখেলের চেলসি

- Advertisement -

দায়িত্ব নেওয়ার পর থেকেই থমাস তুখেল চেলসিকে নিয়ে একের পর এক চমক দেখিয়েই যাচ্ছেন; মাঠের খেলায় প্রায় সব প্রশ্নের উত্তরই জানা এই কোচের। কিন্তু ইতালিয়ান রক্ষণ ও ফেদেরিকো কিয়েসা নামের এক  ইতালিয়ান তরুণ- এই দুটি প্রশ্নের উত্তর জানা ছিলো না তুখেলের। এজন্যই তো ফেদেরিকো কিয়েসার একমাত্র গোলে বৃহস্পতিবার চ্যাম্পিয়নস লিগ ম্যাচে তুরিনে জুভেন্তাসের বিপক্ষে ১-০ তে হেরে গেছে চেলসি। কিয়েসাকে আটকাতে পারেনি চেলসির রক্ষণ, জুভেন্তাসের রক্ষণে ফাটল ধরাতে পারেনি চেলসির আক্রমণ।

প্রথমার্ধে প্রায় ৭৩% বলের দখলে রাখে চেলসি, কিন্তু সবচেয়ে ভালো সুযোগ গুলো সৃষ্টি করে জুভেন্তাসই; আরো নির্দিষ্ট করে বললে- ফেদেরিকো কিয়েসা। কাউন্টার অ্যাটাকে ডানপ্রান্ত দিয়ে চেলসির রক্ষণভাগে রীতিমতো আগুন ঝড়িয়েছেন এই ইতালিয়ান উইঙ্গার। তাঁর মার্কার আন্দ্রেস ক্রিশ্চেনসেনের রীতিমত কালো ঘাম ছুটে গেছে তাঁকে আটকাতে। ২১ মিনিটে প্রায় গোল পেয়েই গিয়েছিলেন, তবে গোলপোস্টের বাইরে শুট করে কিয়েসা নষ্ট করেছেন গোটা প্রথমার্ধে জুভেন্তাসের সেরা সুযোগটি।

প্রথমার্ধ জুড়ে তাঁর যে চেষ্টা, দ্বিতীয়ার্ধের শুরুর মাত্র ১০ সেকেন্ড না যেতেই সেই চেষ্টাকে পূর্ণতা দিলেন কিয়েসা। এবার আর নষ্ট করেননি সুযোগ, ফেদেরিকো বার্নার্দেস্কির এসিস্টে নিখুঁত ফিনিশিংয়ে ১-০ তে এগিয়ে দেন জুভেন্তাসকে।

দ্বিতীয়ার্ধে খেলা অনেকটাই গুছিয়ে এনেছিল চেলসি। তবে বোনুচ্চি-ডি লিট-লোকাতেল্লিদের রক্ষণদূর্গে ধাক্কা খেয়ে বারবার ফেরত গেছে চেলসির লুকাকু-জিয়েক-হ্যাভার্টজদের আক্রমণের স্রোত। লুকাকু ও হ্যাভার্টজ করেছেন সহজ সুযোগ নষ্ট। জুভেন্তাস অবশ্য গোল পেতে পারত আরো; ৬৩ মিনিটে নিশ্চিত সুযোগ নষ্ট করেন বার্নার্দেস্কি।

এই জয়ের ফলে গ্রুপ ‘এইচ’ এর শীর্ষে অবস্থান করছে মাসিমিলিয়ানো আলেগ্রির জুভেন্তাস।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img