৬ ডিসেম্বর ২০২২, মঙ্গলবার

বরিশালকে হারিয়ে টিকে রইল ঢাকা

- Advertisement -

গ্রুপ পর্বের শেষ ম্যাচে ফরচুন বরিশালের কাছে হেরেই কোয়ালিফায়ার খেলা হয়নি বেক্সিমকো ঢাকার, সঙ্গে তামিম ইকবালের দল নিশ্চিত করেছিল শেষ চার। সোমবার এলিমিনেটর ম্যাচে সেই বরিশালকে হারিয়ে মধুর প্রতিশোধ নিলো ঢাকা, যেখানে মুশফিকুর রহিমের দলের জয় ৯ রানে।

জয় নয়তো বিদায়, এমন সমীকরণকে সামনে রেখে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় বরিশাল। ব্যাট হাতে ঢাকার শুরুটা আশানুরূপ হয়নি, ২২ রান তুলতেই তারা হারিয়েছে ৩ উইকেট। তবে মুশফিক এবং ইয়াসীর আলী বদলে দিয়েছেন প্রেক্ষাপট। ইয়াসিরের ৫৪ এবং মুশফিকের ৫৩ রানের উপর ভর করে নির্ধারিত ওভার শেষে ১৪৯ রানের সংগ্রহ দাঁড় করায় ঢাকা।

শেষদিকে আকবর আলী খেলেছেন ৯ বলে ২১ রানের কার্যকরী ইনিংস। বরিশালের হয়ে ২টি করে উইকেট নিয়েছেন মিরাজ এবং রাব্বী, তাসকিন এবং শুভর শিকার সমান ১টি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে তামিম ইকবালের ধীরগতির ব্যাটিং এবং অন্যান্য ব্যাটসম্যানদের ব্যর্থতায় বাজে শুরু করে চট্টগ্রাম। মাঝে আফিফ হোসেন (৫৫) চেষ্টা করেছেন তবে যোগ্য সঙ্গ তাকে দিতে পারেনি কেউ। বরিশালের ইনিংস থেমেছে ১৪১ রানে। ঢাকার হয়ে তিনটি করে উইকেট নিয়েছেন শফিকুল ইসলাম এবং মোক্তার আলী।

সংক্ষিপ্ত স্কোর:

বেক্সিমকো ঢাকা- ১৫০/৮ (২০ ওভার)  ইয়াসির আলী ৫৪,মুশফিক ৪৩, আকবর আলী ২১;  মিরাজ ২/২৩ ,রাব্বি ২/৪০, তাসকিন ১/২১

ফরচুন বরিশাল – ১৪১/৯ (২০ ওভার) ( আফিফ ৫৫, তামিম ২২, অংকন ১৫; মোক্তার ৩/১৮, শফিকুল ৩/৩৯, আল আমিন ২/২২)

ফলাফল: বেক্সিমকো ঢাকা ৯ রানে জয়ী।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img