৬ অক্টোবর ২০২২, বৃহস্পতিবার

বর্ণবাদের শিকার বার্সেলোনার মরিবা

- Advertisement -

সামাজিক যোগাযোগ মাধ্যমে বর্ণবাদের শিকার হয়েছেন বার্সেলোনার ফুটবলার ইলাইশ মরিবা। মরিবারে কাতালান ক্লাবটির সঙ্গে চুক্তি বাড়ানোর খবর এসেছে গণমাধ্যমে। সেই সূত্র ধরেই টিকটকে বর্নবৈষম্যমূলক মন্তব্যের শিকার হলেন মরিবা। সেই খবরই এক ভিডিও বার্তার মাধ্যমে প্রকাশ করেছেন মরিবা।

টিকটকে বর্নবৈষম্যমূলক মন্তব্যের শিকার হলেন মরিবা।

বর্ণবাদের থাবা থেকে মুক্তিই মিলছে না ফুটবলারদের। সময়ে-অসময়ে বর্ণবৈষম্যমূলক মন্তব্যের শিকার হন তারা। এর প্রধান শিকার কৃষ্ণাঙ্গ ফুটবলরাররাই। যার সবশেষ নামটা বার্সেলোনার ১৮ বছর বয়সী ইলাইশ মরিবা।

মরিবার সঙ্গে বার্সেলোনার চুক্তির মেয়াদ আছে আর এক বছর। তবে আন্তর্জাতিক গণমাধ্যমের কাছে খবর, এই তরুণ মিডফিল্ডারের সঙ্গে চুক্তি নবায়ন করতে যাচ্ছে কাতালান ক্লাবটি। সেই খবর পাওয়ার পরই মুলত বর্ণবাদের শিকার হলেন তিনি। ১৮ বছর বয়সী মিডফিল্ডারকে ‘বানরের ইমোজি’ পাঠিয়েছে সেইসব ভক্তরা। তবে তাদের পরিচয় জানা যায়নি।

সেই ভিডিওতে দেখা যায় চেয়ারে বসে মুঠোফোন ব্যবহার করছেন ইলাইশ। কিছুক্ষণ পর সেই ভিডিওতে ভেসে ওঠে কিছু স্ক্রিনশট। নিজের ক্লাবকে এমন ঘটনায় পাশে পাচ্ছেন মরিবা। বার্সেলোনা মরিবার ভিডিও নিজেদের অফিশিয়াল টুইটার একাউন্টে পোস্ট করে লিখেছে, “ আমরা ফুটবল ভালোবাসি। আমরা বর্ণবাদের বিরুদ্ধে লড়ব।”

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img