NCC Bank
- Advertisement -NCC Bank
১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার

বর্ণবাদের শিকার মোহাম্মদ সিরাজ!

- Advertisement -

সিডনি টেস্টে এবার আলোচনায় অস্ট্রেলিয়ান সমর্থকরা। বর্ণ বৈষম্যের অভিযোগ তুলেছেন ভারতীয় ক্রিকেটাররা। কয়েকজন মাতাল সমর্থক পেসার মোহাম্মদ সিরাজ ও বুমরাকে বর্ণ বিদ্বেষী মন্তব্য এবং গালিগালাজ করেছেন বলে অভিযোগ উঠেছে। ম্যাচের তৃতীয় দিন শেষে ভারতীয় অধিনায়ক আজিঙ্কা রাহানে ম্যাচ রেফারি ডেভিড বুনের কাছে আনুষ্ঠানিক অভিযোগ করেছেন।

দিনের শেষ সেশনে বাউন্ডারিতে ফিল্ডিং করছিলেন মোহাম্মদ সিরাজ। এসময় তাকে উদ্দেশ্য করে বর্ণবিদ্বেষী মন্তব্য এবং গালিগালাজ করে গ্যালারিতে বসা কয়েকজন মাতাল সমর্থক। শুধু এই পেসারই নন, বর্ণবিদ্বেষী মন্তব্যের অভিযোগ করেছেন ভারতের আরো কয়েকজন ক্রিকেটার। তাৎক্ষণিক ফিল্ড আম্পায়ারকে বিষয়টি জানান ভারতীয় অধিনায়ক। এ বিষয়ে তদন্তে নেমেছেন ম্যাচ রেফারি ডেভিড বুন। তিনি ভারতীয় দলের ড্রেসিং রুমে যান এবং এ বিষয়ে কথা বলেন ক্রিকেটারদের সাথে।

সিডনিতে ভারত-অস্ট্রেলিয়ার ম্যাচ মানেই যেন বিতর্ক। শুধু মাঠের মধ্যেই সীমাবদ্ধ থাকেনা এ বিতর্ক। বর্ণবাদ নিয়ে দ্বন্দ্ব এটাই প্রথম নয়। এর আগে দু’দলের ক্রিকেটাররাও জড়িয়েছেন এমন বিতর্কে। এই সিডনি স্টেডিয়ামেই ১২ বছর আগে হরভজন সিং বানর বলে গালি দিয়েছিলেন অ্যান্ড্রু সাইমন্ডসকে। সাইমন্ডসের বিরুদ্ধে একই গালি দেয়ার অভিযোগ করেছিলেন হরভজনও। পরে সেই বিতর্ক অনেক দূর গড়ায়। ২০০৮ সালের ওই ঘটনাকে আখ্যায়িত করা হয় “‌মাঙ্কিগেট” এপিসোড নামে ।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img