২৪ জুন ২০২৪, সোমবার

বর্ণবাদের শিকার হয়ে স্প্যানিশদের দুষলেন ভিনিসিয়ুস

- Advertisement -

ম্যাচে হরহামেশায় প্রতিপক্ষ ডিফেন্ডারদের কড়া ট্যাকল ছাড়াও প্রতিপক্ষ সমর্থকদের কাছে বর্ণবাদী আচরণের শিকার হচ্ছেন রিয়াল মাদ্রিদ তারকা ভিনিসিয়ুস জুনিয়র। এইতো রবিবার রাতেই ভ্যালেন্সিয়ার সাথে ম্যাচে প্রতিপক্ষ সমর্থকদের দ্বারা বর্ণবাদী আচরণের শিকার হয়েছেন ভিনি। প্রতিবাদ করতে গিয়ে দেখেছেন লাল কার্ড। ভ্যালেন্সিয়ার সাথে রিয়ালের হার ছাপিয়ে আলোচনার জন্ম দিয়েছে ভিনির সাথে বর্ণবাদী আচরণের এই ঘটনা।

প্রতিনিয়ত বর্ণবাদী আচরণের শিকার হওয়ায় স্প্যানিশ ফুটবল ফেডারেশনকে দায়ী করেছেন ব্রাজিলিয়ান এই উইঙ্গার। রিয়াল মাদ্রিদ ছাড়ার ইচ্ছা না থাকলেও এসব ঘটনা নতুন করে ভাবাচ্ছে তাকে। ম্যাচ শেষে নিজের ইন্সাটাগ্রামে এক পোস্টে এই বিষয়ে ভিনি লিখেছেন, “এটা প্রথম, দ্বিতীয় কিংবা তৃতীয়বার নয়। লা লিগায় বর্ণবাদ স্বাভাবিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। খোদ কর্তৃপক্ষ ও স্পেনের ফুটবল ফেডারেশন এটা মনে করে এবং সমর্থকদের দলগুলো সাহস জোগায়”

ভিনিসিয়ুস জুনিয়র

ইউরোপের টপ ফাইভ লিগের মধ্যে সবচেয়ে বেশি ফাউলের শিকারও হয়েছেন ভিনি। এছাড়া প্রতিপক্ষ খেলোয়াড়েরাও তাকে ম্যাচে নানারকম ভাবে উঁসকিয়ে দিচ্ছেন । এতে ম্যাচে নিয়মিত মেজাজ হারাচ্ছেন ভিনি। এতে করে আরও বেশি বর্ণবাদী আচরণের শিকার হচ্ছেন তিনি। ভিনি তার পোস্টে আরও বলেন,

“চ্যাম্পিয়নশিপ আগে রোনালদিনিও, রোনালদো, ক্রিস্টিয়ানো, মেসিদের দখলে ছিল, এখন এটা বর্ণবাদীদের দখলে। একটা সুন্দর জাতি (স্প্যানিশ) আমাকে স্বাগত জানিয়েছিল। যে জাতিকে আমি ভালোবাসি। কিন্তু (কিছু মানুষ) স্পেনকে বর্ণবাদী দেশ হিসেবে বিশ্বের কাছে পরিচয় করিয়ে দিচ্ছে। যেসব স্প্যানিশ আমার সঙ্গে একমত হবেন না, তাঁদের জন্য আমি দুঃখিত। তবে বলতে বাধ্য হচ্ছি, স্পেন আজ ব্রাজিলিয়ানদের কাছে বর্ণবাদী দেশ হিসেবে পরিচিত হয়ে উঠেছে। দুর্ভাগ্যজনকভাবে প্রতি সপ্তাহেই এমনটা ঘটতে থাকলে আমি একা প্রতিহত করতে পারব না”

ঘটনাবহুল এই ম্যাচে রিয়াল ভ্যালেন্সিয়ার কাছে হেরেছে ১-০ গোলে। ৩৩ মিনিটে ম্যাচের একমাত্র গোলটি করেছেন ভ্যালেন্সিয়ার দিয়েগো লোপেজ।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img