১৭ জুলাই ২০২৪, বুধবার

“বল আমার ব্যাটে লাগেনি”

- Advertisement -

রিভিউ নিয়ে সিদ্ধান্তে বেঁচে গিয়েছিলেন সৌম্য সরকার। এরপর থেকেই শুরু হয়েছে তর্ক-বিতর্ক, ব্যাটে বল লাগার পরেও কেনো সৌম্যকে আউট ঘোষণা করলেন না টেলিভিশন আম্পায়ার মাসুদুর রহমান? শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ শেষে প্রেস কনফারেন্সে এ নিয়ে অধিনায়ক নাজমুল হোসেন শান্তও মুখ খোলেননি। তবে ম্যাচের পর ‘টি-স্পোর্টস’-কে দেয়া এক সাক্ষাৎকারে সৌম্য সরকার জানিয়েছেন, বল তাঁর ব্যাটেই লাগেনি।

“আমি আত্মবিশ্বাসী ছিলাম, বল আমার ব্যাট লাগেনি। আম্পায়ার আউট দেওয়ার পর আমি সরাসরি রিভিউ নিয়েছি। হয়তোবা কোনো একটা শব্দ এসেছিল, আমার চেইন থেকে হতে পারে কিংবা হেলমেট থেকে হতে পারে। আত্মবিশ্বাসী থাকার কারণেই লিটনের কাছে জিজ্ঞাসা না করেই রিভিউ নেওয়া”- জানিয়েছেন সৌম্য 

সৌম্যের নট আউটের সিদ্ধান্ত মানতে পারেনি লঙ্কানরা

বুধবার দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের ইনিংসের চতুর্থ ওভারের বিনুরা ফার্নান্দোর প্রথম বলেই ঘটে এই ঘটনা। কট বিহাইন্ডের আবেদনে আম্পায়ার গাজী সোহেল আউট দিলেও সন্দেহ থাকায় নেন রিভিউ। রিভিউয়ে সিদ্ধান্ত সৌম্যর পক্ষে এলেও তা নিয়ে বিতর্ক দেখা দেয়।

ডিআরএস সিস্টেমের আলট্রা-এজে স্পাইক দেখা যাওয়ায় সাজঘরে ফিরেও যাচ্ছিলেন সৌম্য। কিন্তু আম্পায়ার শুধু স্পাইক দেখেই সন্তুষ্ট না হলে ক্যামেরার বিভিন্ন অ্যাঙ্গেলে ক্যাচটি পরীক্ষা করেন। তাতে ব্যাট ও বলের মধ্যে স্পষ্ট ফাঁক দেখতে পান মাসুদুর রহমান। স্পষ্ট দেখা যায়, বল চলে যাওয়ার পর আলট্রা-এজে স্পাইক দেখা যাচ্ছে। যা কোনোভাবেই সম্ভব নয়। তাই সৌম্য থেকে যান নট আউট। তবে লঙ্কান ক্রিকেটাররা তাতে সন্তুষ্ট হতে পারেননি। পরবর্তীতে ২২ বলে ২৬ রান করে তিনি আউট হন।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img