২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

বশির-হার্টলির ঘূর্ণিতে ব্যাকফুটে ভারত

- Advertisement -

রাঁচির টেস্টের প্রথম ইনিংসে ইংল্যান্ডকে ৩৫৩ রানে অলআউট করার পর ভারতের সমর্থকরা স্বাগতিকদের কাছে বড় সংগ্রহের আশা করেছিলেন। ৪ রানের মধ্যে অধিনায়ক রোহিত শর্মা প্যাভিলিয়নে ফিরলেও সেই আশার পালে হাওয়া দিচ্ছিল জয়স্বী জসওয়াল ও শুবমান গিলের দারুণ ব্যাটিং। কিন্তু দ্বিতীয় দিন শেষে ইংল্যান্ডের দুই স্পিনার শোয়েব বশির ও টম হার্টলির ঘূর্ণিতে উল্টো ব্যাকফুটে ভারত। দ্বিতীয় দিন শেষে ৭ উইকেট হারিয়ে ২১৯ রান সংগ্রহ করেছে স্বাগতিকরা।

গতদিনে সেঞ্চুরি করা জো রুটকে এদিনও আউট করতে পারেনি ভারতের বোলাররা। শেষ পর্যন্ত ২৭৪ বলে ১২২ রান করে অপরাজিত ছিলেন ডানহাতি এ ব্যাটার। তাকে দারুণ সঙ্গ দিয়েছেন ওলি রবিনসন। ৯৬ বলে মহাগুরুত্বপূর্ণ ৫৬ রান করেছেন তিনি। রবিনসন ফেরার পর শোয়েব বশির ও জেমস অ্যান্ডারসন কোনো রান করার আগেই সাজঘরের পথ ধরলে ৩৫৩ রানে শেষ হয় ইংল্যান্ডের প্রথম ইনিংস।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুরুতেই রোহিতকে হারায় ভারত। গিল ও জয়সওয়াল ৮২ রানের জুটি গড়ে বড় সংগ্রহের দিকেই নিয়ে যাচ্ছিলেন দলকে। গিল করেছেন ৩৮ রান, আরও একটি সেঞ্চুরির পথেই থাকা জয়সওয়াল আউট হয়েছেন ব্যক্তিগত ৭৩ রানে।

রজত পাতিদার, রবীন্দ্র জাদেজা ও শরফরাজ খান তিনজনই পেয়েছিলেন ভাল শুরু। তবে কেউই ইনিংস বড় করতে পারেননি। রবীচন্দ্রন অশ্বিনও ফিরেছেন দ্রুত। তবে ৫৮ বলে অপরাজিত ৩০ রান করে ভারতের আশার প্রদ্বীপ হয়ে আছেন ধ্রুব জুরেল। কুলদ্বীপ অপরাজিত আছেন ৭২ বলে ১৭ রান করে।

ইংল্যান্ডের হয়ে ৪টি উইকেট নিয়েছেন শোয়েব বশির, টম হার্টলির শিকার ২ উইকেট। জেমস অ্যান্ডার পেয়েছেন ১টি উইকেট।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img