২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ আয়ারল্যান্ড

- Advertisement -

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে আয়ারল্যান্ড উলভসকে ৫ রানে হারিয়েছে বাংলাদেশ ইমার্জিং দল, শেষ ওভারে ১১ রান দরকার থাকলেও ১ উইকেট হাতে নিয়ে ৫ রানই শুধু নিতে পেরেছে আইরিশরা।এই জয়ে ৪-০ ব্যবধানে সিরিজ জিতলো টাইগাররা, সেঞ্চুরি করেছেন মাহমুদুল হাসান জয়।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই সাইফ হাসানের উইকেট হারায় বাংলাদেশ এরপর দলের হাল ধরেন মাহমুদুল হাসান জয়, আগের ম্যাচে রান তাড়ায় দল জিতে যাওয়ায় থমকে যেতে হয়েছিল ৮০ রানে অপরাজিত থেকে। এবার আগে ব্যাটিংয়ের সুযোগ, সেঞ্চুরির সুযোগও তাই ছাড়লেন না জয়,তার ১২৩ রানেই ইনিংসে ভর করে  ২৬০ রান করে বাংলাদেশ ।

২৬১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ওপেনার জেরেমি লাওলোরকে হারায় আয়ারল্যান্ড উলভস, নিজের প্রথম ওভারেই মাহিদুল ইসলাম অঙ্কনের ক্যাচ নিয়ে শূন্য হাতে তাকে ফেরান সিরিজে প্রথমবারের মতো সুযোগ পাওয়া পেসার শফিকুল ইসলাম।

৭ রানে প্রথম উইকেট হারালেও সেই ধাক্কা  ভালো ভাবেই কাটিয়ে ওঠেন আইরিশরা, দ্বিতীয় উইকেটে মার্ক অ্যাডায়ারকে নিয়ে দলের স্কোর ১০০ পার করেন স্টিফেন দোহেনি। ৬৩ বলে ৭ চারে ৪৫ রান করা অ্যাডায়ারকে মাহমুদুল হাসান জয়ের ক্যাচ বানিয়ে ফেরান অধিনায়ক সাইফ হাসান, ভাঙে ৯৭ রানের জুটি।

মার্ক অ্যাডায়ার ফিফটি মিস করলেও, ৬৫ বলে খেলে ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি তুলে নেন স্টিফেন দোহেনি, তবে ১ উইকেটে ১০৪ থেকে মুহুর্তেই ৩ উইকেটে ১১৪ রানের দলে পরিণত হয় আয়ারল্যান্ড।

সুবিধা করতে পারেননি শেন গেটকেটে ও লরকান ট্যাকার, দুইজনকেই ফিরিয়েছেন সাইফ হাসান। তবে আইরিশদের আশার আলো হয়ে ছিলেন দোহেনি, পঞ্চম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ৯৯ বলে ৯ চার ও ১ ছয়ে ৮১ রানের ইনিংস খেলেন স্টিপেন।

জয়ের জন্য বাংলাদেশকে অপেক্ষা করতে হয় শেষ ওভার পর্যন্ত। ৩১ রানে দিয়ে ৩ উইকেট নিয়েছেন সাইফ হাসান এছাড়াও ২ টি করে উইকেট পেয়েছেন শফিকুল ইসলাম ও তানভির ইসলাম, ১ টি করে উইকেট পেয়েছেন রেজাউর রহমান রাজা ও শামীম হোসেন।

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img