২৭ জুলাই ২০২৪, শনিবার

বাংলাদেশের বিপক্ষে অধিনায়ককে পাচ্ছে না নিউজিল্যান্ড

- Advertisement -

আগামী ২০ মার্চ থেকে বাংলাদেশ-নিউজিল্যান্ডের মাঠের লড়াই শুরু হবে। তিনটি করে ওয়ানডে আর টি-টোয়েন্টি খেলবে দুই দল। ওয়ানডে সিরিজ শুরুর আগেই বড় ধাক্কা খেল কিউইরা। কনুইয়ের ইনজুরির কারণে  সিরিজ থেকে ছিটকে গিয়েছেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন।

বাম কনুইয়ে ছোট একটি চিড় ধরা পড়েছে কিউই অধিনায়কের। গত কয়েকদিন ধরেই যা তাকে বেশ ভোগাচ্ছে। সেই ইনজুরির কারণেই ওয়ানডে খেলা হবে না তার। উইলিয়ামসনের টি-টোয়েন্টি সিরিজে খেলার সম্ভবনা আগে থেকেই কম ছিল। আগামী মাসে শুরু হতে যাওয়া আইপিএলে প্রথম থেকেই অংশ নিতে পারেন তিনি। যে কারণে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও তাকে পাওয়ার সম্ভাবনা কম।

তবে নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড আশা করছেন, ওয়ানডেতে না হলেও টি-টোয়েন্টি সিরিজে খেলবেন উইলিয়ামসন। কিউই কোচ বলেছেন ‘উইলিয়ামসন দেশের জন্য খেলতে ভালোবাসে। তাই তার জন্য সরে দাঁড়ানোর সিদ্ধান্ত সহজ হবে না।

কোচ আরো বলেছেন  ‘যেকোনো ব্যাটসম্যানের সামনের কনুই ব্যাটিংয়ের জন্য অনেক গুরুত্বপূর্ণ। যেহেতু ইনজুরিটা সারছিল না, তাই কিছু একটা করার প্রয়োজন ছিল। চলতি বছর কী পরিমাণ ব্যাটিং করেছে উইলিয়ামসন, দেখুন। হয়তো এ কারণেই ইনজুরির ঝুঁকিটা বেড়েছে।

উইলিয়ামসন খেলতে না পারলেও, তার জায়গায় যাকে নেয়া হবে সেটি ওই খেলোয়াড়ের জন্য বড় সুযোগ হয়ে আসবে বলে মনে করেন কিউই কোচ। সামনের দিনগুলোতে অনেক বেশি খেলা থাকায় অধিনায়ককে পুরোপুরি ফিট অবস্থায়ই দলে চান স্টিড।

সম্পূর্ণ বিশ্রামের পর ব্যাট হাতে ফিরতে প্রায় ১০-১২ দিন লেগে যাবে উইলিয়ামসনের। তার জায়গায় সুযোগ পেতে পারেন বাঁহাতি ব্যাটসম্যান ডেভন কনওয়ে। আর অধিনায়কত্বের ভার পড়তে পারে টম লাথামের ওপর। আগামী বৃহস্পতিবার ওয়ানডে সিরিজের স্কোয়াড ঘোষণা করবে নিউজিল্যান্ড।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img