NCC Bank
- Advertisement -NCC Bank
১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার

বাংলাদেশ সফরে শ্রীলঙ্কার তারুণ্যনির্ভর দল

- Advertisement -

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ, দিমুথ করুনারত্নের অধিনায়কত্ব  নিয়ে প্রশ্ন উঠেছিল তখনই। দল ঘোষণার আগেই ধারণা করা যাচ্ছিল, শ্রীলঙ্কা দলে থাকবে তারুণ্যের আধিক্য। সেটাই হলো। বাংলাদেশ সফরের জন্য ১৮ সদস্যের দল  ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট। অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে কয়েক মাস আগে দল থেকে বাদ পড়া কুশাল পেরেরাকে।

কিছুদিন আগেই জাতীয় দল থেকে থিসারা পেরেরার অবসর নিয়ে হইচই পড়ে গিয়েছিল ক্রিকেট দুনিয়ায়।  অনেকেরই ধারণা ভবিষৎ পরিকল্পনায় শ্রীলঙ্কা ক্রিকেটের বিবেচনাতেই নেই সিনিয়র ক্রিকেটাররা। যার ফলে পেরেরার এমন সিদ্ধান্ত। দেশটির বোর্ডের গুডলিস্টে নেই আরও তিন সিনিয়র অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্দিমাল, লাহারু থিরিমান্নে।

বাংলাদেশে সফরে কুশাল পেরেরার ডেপুটি হিসবে নিয়োগ দেওয়া হয়েছে কুশাল মেন্ডিসকে। করুনারত্নেকে অধিনায়ক হিসেবে নিয়োগ দেয়া হয়েছিল ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের আগে, আর তাকে দায়িত্ব থেকে সরিয়ে নেওয়া হলো বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে দুর্দান্ত একটি টেস্ট সিরিজের পর। নতুন অধিনায়ক এবং সহ-অধিনায়ক নির্বাচন হয়েছে ওয়ানডে বিশ্বকাপ  বিবেচনায়।

ছবিঃ ক্রিকইনফো
নেট সেশনে কুশাল মেন্ডিস। ছবিঃ ক্রিকইনফো

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে শ্রীলঙ্কা দলের বাংলাদেশ আসার কথা ১৬ মে। ২১ মে বিকেএসপিতে একমাত্র প্রস্তুতি ম্যাচ। ২৩ মে থেকে শুরু ওয়ানডে সিরিজ, বাকি ২ ওয়ানডে যথাক্রমে ২৫ মে এবং ২৯ মে। লঙ্কানরা দেশ ছাড়বে ২৯ মে। আপাতত বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা হলেও মূল দল ঘোষণা হতে পারে ঈদের পরপর।

১৮ সদস্যের শ্রীলঙ্কা দল: কুশল পেরেরা (অধিনায়ক), কুশল মেন্ডিস (সহ অধিনায়ক), ইসুরু উদানা, চামিকা করুনারত্নে, লাকসান সান্দাকান, ওয়ানিন্দু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস, দুশমান্তা চামিরা, আকিলা ধনঞ্জয়া। দানুশকা গুনাথিলাকা, পাথুম নিসাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, আশেন বান্দারা, নিরোশান ডিকওয়েলা, দাসুন শানাকা,  শিরান ফার্নান্দো, বিনুরা ফার্নান্দো ও আসিথা ফার্নান্দো।

বাংলাদেশের প্রাথমিক স্কোয়াড: তামিম ইকবাল খান (অধিনায়ক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসাইন ধ্রুব, মোসাদ্দেক হোসাইন সৈকত, শেখ মেহেদী হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোহাম্মদ নাইম শেখ, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, সৌম্য সরকার, নাজমুল হোসাইন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম,  নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসাইন, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম ও শহিদুল ইসলাম।

 

 

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img