১৭ জুলাই ২০২৪, বুধবার

বাকি কোচদের সাথে সমতা চান রাহুল, নিচ্ছেন অর্ধেক অর্থ পুরস্কার

- Advertisement -

‘ক্রিকেট ভদ্রলোকের খেলা’- ভারতের সাবেক কোচ রাহুল দ্রাবিড় মাঠে এবং মাঠের বাইরে এই নীতি বাক্য যে মনে প্রাণে মানেন তার প্রমাণ দিলেন আরও একবার। বিশ্বকাপ জয়ের পর মূল দলের ১৫ খেলোয়াড়ের সাথে প্রধান কোচকেও ৫ কোটি রুপি অর্থ পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছিল বিসিসিআই। তবে দলের বাকি কোচদের সাথে সমতা রাখতে বোর্ডের দেওয়া ৫ কোটি রুপির পুরো অর্থ নিতে অস্বীকৃতি জানিয়েছেন দ্রাবিড়।

বিসিসিআইয়ের এক সূত্রের বরাতে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি ও হিন্দুস্থান টাইমস জানিয়েছে, “বাকি সাপোর্ট স্টাফদের (ব্যাটিং কোচ বিক্রম রাঠোর, ফিল্ডিং কোচ টি দিলিপ ও বোলিং কোচ পরশ মামব্রে) সমান (২.৫ কোটি রুপি) বোনাস চেয়েছেন দ্রাবিড়। আমরা তার অনুভূতিকে সম্মান করি।” 

১৭ বছর পর টি–টোয়েন্টি বিশ্বকাপ জেতার পর ভারতের ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের সভাপতি জয় শাহ পুরো দলের জন্য মোট ১২৫ কোটি রুপি অর্থ পুরস্কার ঘোষণা করেছিলেন। এর মধ্যে ১৫ সদস্যের দলে থাকা প্রত্যেকে পাবেন ৫ কোটি রুপি করে। ১৫ ক্রিকেটারের পাশাপশি প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের জন্য ও বরাদ্দ ছিল ৫ কোটি রুপি। তবে কোচিং স্টাফে থাকা ব্যাটিং কোচ বিক্রম রাঠোর, ফিল্ডিং কোচ টি দিলিপ ও বোলিং কোচ পরশ মামব্রের জন্য ছিল আড়াই কোটি রুপি। আর তাই নিজের জন্য বরাদ্দ অর্থ পুরস্কার কমিয়ে ২.৫ কোটি রুপি করেছেন দ্রাবিড়।

তবে রাহুলের এমন কাজ এবারই প্রথম নয়। এর আগে ২০১৮ সালে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের প্রধান কোচ হিসেবে ৫০ লাখ রুপি দেওয়া হয়েছিল দ্রাবিড়কে। সেখানে অন্য সাপোর্ট স্টাফরা পাচ্ছিল ২০ লাখ এবং খেলোয়াড়েদের জন্য ছিল ৩০ লাখ রুপি। তবে সেই নিয়মের পরিবর্তনের জন্য বিসিআইকে বাধ্য করেছিলেন বিশ্বকাপ জয়ী কোচ। পরে প্রত্যেক সাপোর্ট স্টাফকে ২৫ লাখ রুপি বোনাস দেওয়া হয়, যাদের মধ্যে ছিলেন রাহুল নিজেও।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img