৭ ডিসেম্বর ২০২২, বুধবার

বাছাইপর্বের শেষ ম্যাচে রাতে মাঠে নামছে বাংলাদেশ

- Advertisement -

২০২২ কাতার বিশ্বকাপ এবং ২০২৩ এশিয়ান কাপ বাছাইপর্বে নিজেদের শেষ ম্যাচে মঙ্গলবার শক্তিশালী ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ। কাতারের দোহার জসিম বিন হামাদ স্টেডিয়ামে ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ১১টা ১০ মিনিটে।

২০২২ বিশ্বকাপ এবং ২০২৩ এশিয়ান কাপ বাছাইপর্বে ‘ই’ গ্রুপে আছে বাংলাদেশ। গ্রপের অন্যতম শক্তিশালী দল ওমান। ১৫ পয়েন্ট নিয়ে বাছাইপর্বের পয়েন্ট তালিকায় ওমানের অবস্থান দ্বিতীয় । আর বাংলাদেশ আছে একদম তলানিতে।  সাত ম্যাচের মধ্যে জেতেনি একটিতেও, দুই  ড্রতে সর্বসাকুল্যে পয়েন্ট ২। বাকি পাঁচ ম্যাচেই হেরেছে জেমি ডে শিষ্যরা। ওমানের সঙ্গে প্রথম দেখাও সুখকর ছিল না বাংলাদেশের জন্য, সে ম্যাচে ওমানের ঘরের মাঠে ৪-১ গোলে হেরেছিল বাংলাদেশ।

শুধু পয়েন্ট টেবিল নয় ফিফা র‍্যাঙ্কিংও বলছে বাংলাদেশ কত পিছিয়ে। ফিফা র‍্যাঙ্কিংয়ে ওমান আছে ৮০ নম্বরে । বাংলাদেশের অবস্থান ওমানের থেকে ১০৪ ধাপ পিছিয়ে ১৮৪। ধারে-ভারে ওমান বাংলাদেশের চেয়ে যোজন-যোজন এগিয়ে। তবুও বাংলাদেশ চাইবে ওমানের কাছ থেকে পয়েন্ট ছিনিয়ে আনতে।

ওমানের বিপক্ষে ম্যাচে ব্যাকফুটে থেকেই নামবে বাংলাদেশ। কার্ডজনিত সমস্যায় বাংলাদেশ পাচ্ছে না তিন সিনিয়র ফুটবলারকে। বাংলাদেশের জন্য বড় ধাক্কা অধিনায়ক জামাল ভুঁইয়ার অনুপস্থিতি। এছাড়াও উইংব্যাক রহমত মিয়া ও উইঙ্গার বিপলু আহমেদও থাকবেন মাঠের বাইরে। জামালের বদলে লাল-সবুজ দলকে নেতৃত্ব দিবেন তপু বর্মন।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img