NCC Bank
- Advertisement -NCC Bank
১৪ আগস্ট ২০২২, রবিবার

বাবরে ‘মুগ্ধ’ হেইডেন

- Advertisement -

বিশ্বকাপে পাঁচ ম্যাচের চারটিতেই অর্ধশতক তুলে নিয়েছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। দলকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন সামনে থেকেই। ধারাবাহিকভাবে রান করায় ক্রিকেটমহলে সবচেয়ে আলোচিত বিষয় এখন পাকিস্তানের অধিনায়কের দুর্দান্ত পারফরম্যান্স। সেই আলোচনাতেই এবার অংশ নিলেন বিশ্বকাপে পাকিস্তান দলের ব্যাটিং পরামর্শকের দায়িত্বে থাকা ম্যাথু হেইডেন।

“বাবর একজন ক্লাসি ব্যাটসম্যান। সে যেকোনো ক্রিকেটারের চেয়ে দ্রুত বলের লাইন এবং লেন্থ বুঝতে পারে। এটি এমন একটি গুণ যা খুব ভালো খেলোয়াড় ছাড়া আর কারো মধ্যে লক্ষ্য করা যায় না”- বাবর প্রসঙ্গে হেইডেন

সাবেক ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলির সাথে বাবরের তুলনা করতে গিয়ে অস্ট্রেলিয়ান সাবেক তারকা এই ব্যাটসম্যান বলেন, সে অত্যন্ত ধারাবাহিক, স্থিতিশীল ক্রিকেটার; যাঁর মধ্যে অতিরঞ্জিত কোনো ব্যাপার নেই। প্রকৃতপক্ষে, আমি মনে করি বাবরের চরিত্র ভিরাট কোহলির চেয়ে একেবারেই বিপরীত; যে কিনা খুব প্রাণবন্ত, খুব আবেগপ্রবণ এবং মাঠে অত্যন্ত আগ্রাসী।“

চারটি অর্ধশতক তুলে নিয়েছেন বিশ্বকাপে

বাবরের ব্যাটিং প্রতিভায় মুগ্ধ হেইডেন। নতুন নতুন ক্রিকেট শট শেখার চেয়ে পাকিস্তান দলপতিকে নিজস্ব ব্যাটিং স্টাইল নিয়েই সন্তুষ্ট থাকা এবং এটি নিয়েই কাজ করার পরামর্শ দিয়েছেন এই ব্যাটিং পরামর্শক, ব্যাটে-বলে তাঁর টাইমিং অসাধারণ।  মাঠের খেলায় সে বেশ ধারাবাহিক। তাই ব্যাটে রান পাওয়ার জন্য তার খুব বেশি নতুন নতুন উপায় শেখার প্রয়োজন পড়বে না। ব্যাটিংয়ে তার চমৎকার টেম্পারামেন্ট রয়েছে। যখন সে ম্যাচের মাঝামাঝি পর্যায়ে থাকে তখনও তার স্বাভাবিক ক্রিকেট শটের মাধ্যমে স্ট্রাইকরেট ১৪০-১৫০ এবং তারও বেশি থাকে”

বুধবার নিজ দেশ অস্ট্রেলিয়ার বিপক্ষে সেমিফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে বাবরবাহিনী। চমৎকার একটি ম্যাচ, সেই সাথে আরও একবার বাবরের ব্যাটিং কারিশমায় মুগ্ধ হতে চান হেইডেন।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img