১৭ জুলাই ২০২৪, বুধবার

বাবর কেনো নেতৃত্ব ছেড়েছিলেন?

- Advertisement -

বিশ্বকাপ ও এশিয়া কাপে ব্যর্থতার পর পাকিস্তানের অধিনায়কের দায়িত্ব ছেড়ে দিয়েছিলেন বাবর আজম। তার পরিবর্তে টেস্টে শান মাসুদ আর ওয়ানডে ও টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব পান শাহিন আফ্রিদি। শোনা গিয়েছিল, চাপে পড়েই নেতৃত্ব ছেড়েছিলেন বাবর। তখন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান ছিলেন জাকা আশরাফ। সাবেক এ পিসিবি প্রধান জানিয়েছেন বাবরের নেতৃত্ব ছাড়ার কারণ।

লাহোরে সংবাদ মাধ্যমের সাথে কথা বলতে গিয়ে জাকা আশরাফ বলেন, “আমি লাল বলে বাবরকে নেতৃত্বে থাকতে প্রস্তাব দিই, তবে সাদা বলে নতুন কাউকে নিয়োগ দিতে চেয়েছিলাম। সে বলেছিল, যদি তাকে এক সংস্করণ থেকে সরিয়ে দেওয়া হয়, তাহলে সব সংস্করণ থেকেই সে পদত্যাগ করবে”

সাবেক পিসিবি প্রধান জাকা আশরাফ

বিশ্বকাপে ভাল করতে পারেনি পাকিস্তান। অধিনায়ক হিসেবেও বাবরও পারেননি প্রত্যাশা মেটাতে। ৯ ম্যাচে ৪০ গড়ে করেছিলেন ৩২০ রান। দলও জিততে পেরেছিল ৫টি ম্যাচ। অথচ বিশ্বকাপ শুরুর আগে শিরোপা বড় দাবিদার হিসেবে শোনা গিয়েছিল পাকিস্তানের নাম। তবে টুর্নামেন্টে সেই প্রত্যাশা মেটাতে ব্যর্থ হন পুরো পাকিস্তান দল। যার কারণে অধিনায়কত্ব ছাড়তে বাধ্য হন বাবর।

শাহিন আফ্রিদি নতুন অধিনায়কের দায়িত্ব পেলেও তার অধীনে শুধুমাত্র একটি সিরিজ খেলেছে পাকিস্তান। নিউজিল্যান্ডের বিপক্ষে ৪-১ ব্যবধানে হারের পর আবারও অধিনায়কত্ব ফিরে পান বাবর। তবে শাহিনকে অন্তত ১টি বছর সুযোগ দেওয়া প্রয়োজন ছিল বলে মনে করেন জাকা আশরাফ।

তিনি বলেন, “শাহিনকে আরও সময় দেওয়া দরকার ছিল, অন্তত ১ বছর। তাহলে এই বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে ওর পারফরম্যান্স বিশ্লেষণ করা যেত”

পাকিস্তানের বিভিন্ন গণমাধ্যমের খবর, ফিটনেস ক্যাম্প থেকে ব্যক্তিগত কারণে চলে গিয়েছেন শাহিন আফ্রিদি।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img