২০ মে ২০২৪, সোমবার

বাবর-কোহলিকে পেছনে ফেললেন রিজওয়ান!

- Advertisement -

বাবর আজম ও বিরাট কোহলিকে পেছনে ফেলে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম ৩০০০ রানের রেকর্ড নিজের করে নিয়েছেন মোহাম্মদ রিজওয়ান। গতকাল নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে এই মাইলফলক স্পর্শ করেন ডানহাতি এ ব্যাটার।

২০ ওভারের ফরম্যাটে ৩০০০ রান করতে বাবর-রিজওয়ানের লেগেছিল ৮১টি করে ইনিংস। তাদের দুজনকে ছাড়িয়ে যেতে ২ ম্যাচ কম খেলেছেন রিজওয়ান। রেকর্ডটি নিজের করে নিতে রিজওয়ানের প্রয়োজন ছিল ১৯ রান, কিউইদের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৩৪ বলে ৪৫ রান করে দলের জয় নিয়েই মাঠ ছেড়েছেন রিজওয়ান।

পাকিস্তানের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ৩০০০ রানের রেকর্ড স্পর্শ করলেন রিজওয়ান। তার আগে এই কীর্তি আছে শুধু বাবরের।

অথচ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে রিজওয়ানের পথচলা ছিল কতই সাদামাটা। প্রথম ১৭ ইনিংসে তার সর্বোচ্চ রানের ইনিংস ছিল ৩৩। সেই রিজওয়ানই ২০২০ সালে ওপেনিংয়ে নেমে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলেছিলেন ৮৯ রানের ইনিংস। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। বর্তমানে বিশ্বের অন্যতম ধারাবাহিক ব্যাটারদের মধ্যে অন্যতম রিজওয়ান।

টি-টোয়েন্টি ক্রিকেটে রিজওয়ান, কোহলি ও বাবর ছাড়া আরও পাঁচজনের ৩০০০ রান আছে। অ্যারন ফিঞ্চ, ডেভিড ওয়ার্নার, মার্টিন গাপটিল, রোহিত শর্মা ও পল স্টার্লিং।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img