NCC Bank
- Advertisement -NCC Bank
১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার

বাবর, হিলি জিতলেন এপ্রিল সেরার পুরস্কার

- Advertisement -

এমনিতেই আইসিসির পুরস্কার নিয়ে ক্রিকেটভক্তদের ভাবনার অন্তঃ নেই। প্রতি বছর বর্ষসেরা ক্রিকেটার কে হবেন সেটা নিয়েই দোলাচলে  ভোগেন খেলাটার ভক্তরা। তার উপর সমর্থকদের কাজটাই যেন বছরের শুরুতে বাড়িয়ে দিল ক্রিকেটের সর্বোচ্চ পর্যায়ের এই নিয়ন্ত্রক সংস্থা। শুধু বছরের সেরাদের নয়, চলতি বছরের শুরু থেকে  খেলোয়াড়দের অনুপ্রাণিত করতে দেওয়া হচ্ছে মাসের সেরা ক্রিকেটারের পুরস্কার। এপ্রিলের এই পুরস্কার গিয়েছে পাকিস্তানি সেনসেশনাল ব্যাটসম্যান বাবর আজমের ঝুলিতে, আর নারী ক্রিকেটার হিসেবে যা বগলদবা করেছেন অস্ট্রেলিয়ার উইকেটকিপার-ব্যাটার এলিসা হিলি।

জানুয়ারি থেকে মার্চ, বছরের প্রথম তিনমাসের সবগুলো পুরস্কারই গেছে ভারতের ঘরে। ভারতীয়দের আধিক্যের  প্রথা ভেঙ্গেছেন তাদেরই চির প্রতিদন্দ্বী পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। এপ্রিলের পুরস্কারের জন্য  প্রাথমিকভাবে মনোনয়ন পাওয়া তিনজনের কেউই অবশ্য ভারতীয় ছিলেন না। কারনটাও অস্পষ্ট নয়, গোটা এপ্রিলেই ভারতীয়রা ব্যস্ত ছিলেন আইপিএলে। আর আইসিসি এই পুরস্কার দেয় জাতীয় দলের হয়ে পারফর্ম্যান্সের ফলস্বরুপ।

জানুয়ারির সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন রিশভ পান্থ। ফেব্রুয়ারি আর মার্চে এই পুরস্কার গিয়েছিল যথাক্রমে রবিচন্দ্রন অশ্বিন ও  ভুবনেশ্বর কুমারের ঘরে। এবার বাবর আজম এই পুরস্কার জিততে পিছনে ফেলেছেন তারই স্বদেশী ফখর জামান ও নেপালি তরুন  ব্যাটসম্যান কুশল ভুর্তালকে।

নারীদের ক্রিকেটে এপ্রিলের সেরা পারফর্মার অস্ট্রেলিয়ার উইকেটকিপার-ব্যাটসম্যান এলিসা হিলি। তার প্রতিদন্দ্বী ছিলেন তার স্বদেশী মেগান শুট এবং পাশের দেশ নিউজিল্যান্ডের লি ক্যাসপারেক। আগের তিন মাসে এ পুরস্কার নিজেদের পকেটে পুড়ে নিয়েছেন যথাক্রমে দক্ষিন আফ্রিকার শাবনিম ইসমাইল, ইংল্যান্ডের ট্যামি বিউমন্ট এবং হিলির স্বদেশী লিজেল লি।

 

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img