NCC Bank
- Advertisement -NCC Bank
৮ আগস্ট ২০২২, সোমবার

বাবার দেশকে বিশ্বকাপে প্রথম ম্যাচ জেতালেন ডেভিড উইজা

- Advertisement -

কলপ্যাক চুক্তির কারণে চার বছর আগে বন্ধ হয়ে গিয়েছিলো সাউথ আফ্রিকা জাতীয় দলের দরজা, কিন্তু তাই বলে আন্তর্জাতিক ক্রিকেটের দরজা তো বন্ধ হয়ে যায়নি। টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার জন্য বেছে নিলেন নিজের বাবার জন্মস্থানকে। এবং বাবার দেশের হয়ে নিজের দ্বিতীয় বিশ্বকাপ খেলতে এসেই বাজিমাত। বুধবার ‘এ’ গ্রুপের দ্বিতীয় ম্যাচে ডেভিড উইজা নামিবিয়াকে এনে দিলেন নেদারল্যান্ডসের বিপক্ষে ৬ উইকেটের দুর্দান্ত এক জয়; ক্রিকেটের যেকোন শীর্ষ বিশ্ব আসরে যেটি নামিবিয়ার প্রথম জয়।

টসে হেরে ব্যাট করতে নেমে ভালো শুরু করে ম্যাক্স ও’ডড ও স্টিফেন মাইবার্গের ওপেনিং জুটি। দলীয় ৪২ রানে ইয়ান ফ্রিলিঙ্কের বলে আপারকাট করতে গিয়ে পয়েন্টে ক্যাচ দেন মাইবার্গ। বেশিক্ষণ টিকেননি রোয়েলফ ফন ডার মারওয়াও। তবে একপ্রান্তে টিকে ছিলেন ও’ডড। তৃতীয় উইকেট জুটিতে কলিন অ্যাকারম্যানকে নিয়ে গড়েন ৮২ রানের জুটি। অ্যাকারম্যান আউট হলে স্কট এডওয়ার্ডসের ১১ বলে ২১ রানের ক্যামিওর কল্যাণে ১৬৪ রানের পুঁজি পায় নেদারল্যান্ডস। শুরু থেকে হাল ধরে থাকা ম্যাক্স ও’ডড শেষ ওভারে আউট হওয়ার আগে খেলেন ৫৬ বলে ৭০ রানের ইনিংস।

ম্যাক্স ও’ডড আগের ম্যাচের মতো এই ম্যাচেও তুলে নিয়েছেন ফিফটি

জবাবে শুরুটা দেখেশুনে করলেও দলীয় ৩৪ থেকে ৫২- এই ১৮ রানের ভেতর তিন উইকেট হারিয়ে বসে নামিবিয়া। অধিনায়ক গেরহার্ড ইরাসমাসকে নিয়ে এরপর পাল্টা আক্রমণ শুরু করেন উইজা। দুজনে গড়েন ধুমধাড়াক্কা ৯৩ রানের জুটি। ২২ বলে ৩৫ করে ইরাসমাস আউট হলেও ম্যাচ জিতিয়ে ফেরেন উইজা। করেছেন ৪০ বলে ৪টি চার ও ৫টি ছক্কায় ৬৬* রান।

এই জয়ে সুপার টুয়েলভের আশাও বেঁচে থাকলো নামিবিয়ার।

উইজা-ইরাসমাসের ম্যাচজয়ী জুটি

সংক্ষিপ্ত স্কোর:

নেদারল্যান্ডস: ২০ ওভারে ১৬৪/৪ (ও’ডড ৭০, অ্যাকারম্যান ৩৫, এডওয়ার্ডস ২১*; ফ্রিলিঙ্ক ২/৩৬)

নামিবিয়া: ১৯ ওভারে ১৬৬/৪ ( উইজা ৬৬*, ইরাসমাস ৩২; সিলার ১/৮, ক্লাসেন ১/১৪)

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img