NCC Bank
- Advertisement -NCC Bank
১৪ আগস্ট ২০২২, রবিবার

বার্সায় ৬৫০ গোলের ল্যান্ডমার্কে লিওনেল মেসি

- Advertisement -

এক ক্লাবের জার্সিতে সর্বোচ্চ গোলদাতা হিসেবে ব্রাজিলিয়ান কিংবদন্তী পেলেকে বেশ কিছুদিন আগেই ছাড়িয়ে গেছেন বার্সেলোনা অধিনায়ক মেসি। এবার ৬৫০তম গোলের ল্যান্ডমার্কে। মেসির এগিয়ে যাওয়ার দিনে লা লিগায় বার্সারও জয়। আথলেতিক  বিলবাওকে হারিয়েছে ২-১ ব্যবধানে। এই জয়ে পয়েন্ট টেবিলে এখন দুই নাম্বার জায়গায় কাতালানরা।

আগের দিন স্প্যানিশ গণমাধ্যমের একটি সংবাদে মেসি ছিলেন আলোচনার তুঙ্গে। বার্সার সাথে মেসির গেল চার বছরের চুক্তির গোপন নথি ফাঁস করে স্প্যানিশ পত্রিকা এল মুন্দো। এরপরই গোটা ফুটবল বিশ্বে মেসির এতো পারিশ্রমিক নিয়ে নানা প্রশ্ন। কিন্তু মেসি কেন এতো পারিশ্রামিক নেন তার প্রমাণ মাঠেই দিয়েছেন। বার্সার জার্সিতে প্রায় দু’দশক ধরে মাঠ কাঁপাচ্ছেন। শেষ বেলাতেও রেকর্ডের পর রেকর্ড করে যাচ্ছেন। রবিবারের ম্যাচেও নিজেকে ছাড়িয়ে গেছেন। বিলবাওয়ের বিপক্ষে ৬৫০ গোলের মাইলফলক ছুঁয়ে ফেলেন ফ্রি কিক থেকে। ম্যাচের বয়স তখন মাত্র ২০ মিনিট। বার্সেলোনা এগিয়ে যায় ১-০ ব্যবধানে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতায় ফিরে আথলেতিক বিলবাও। যদিও জর্ডি আলবার আত্মঘাতি গোল ছিল। এই সমতায় ধরে রাখতে পারে তারা ম্যাচের ৭৪ মিনিট পর্যন্ত। গ্রিজম্যানের গোলে বার্সেলোনা এগিয়ে যায়। শেষ পর্যন্ত ২-১ ব্যবধানের জয়ে পয়েন্ট তালিকায় রিয়াল মাদ্রিদকেও টপকেছে মেসিরা। ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়তে এখন কাতালানরা। তবে শীর্ষে থাকা আতলেতিকো মাদ্রিদ থেকে এখনো ১০ পয়েন্ট পিছিয়ে।

কাদিজকে ৪-২ গোলে হারিয়ে টেবিল টপের জায়গাটা আরো মজবুত করেছে আতলেতিকো। তাদের পয়েন্ট এখন ৫০।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img