৭ ডিসেম্বর ২০২২, বুধবার

বার্সেলোনার সাথে মেসির পারিশ্রমিক চুক্তি ফাঁস!

- Advertisement -

বার্সেলোনার সাথে লিওনেল মেসির পারিশ্রমিক চুক্তির গোপন নথি ফাঁস করেছে স্প্যানিশ পত্রিকা এল মুন্দো। আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি গেল চার বছরে যে অর্থ আয় করেছে তা ছাড়িয়ে গেছে আগের সব রেকর্ড। সেই অর্থের পরিমাণ শুনলে যে কারোরই বিশ্বাস হওয়ার কথা নয়, কিন্তু সংবাদ মাধ্যমটি তথ্য- প্রমাণসহ মেসির সঙ্গে বার্সেলোনার ২০১৭ থেকে ২০২১ পর্যন্ত পারিশ্রমিক চুক্তির খবরটি ফাঁস করেছে। সেখানে জানা গেছে এই সময়ের মেসির সঙ্গে বার্সেলোনার সাথে চুক্তি ছিল ৫৫৫ মিলিয়ন ইউরো।

অর্থাৎ গেল চার বছরে মেসির পেছনে বার্সা ব্যয় করেছে ৫৫ কোটি ৫২ লাখ ৩৭ হাজার ৬১৯ ইউরো (৫ হাজার ৭০৩ কোটি টাকা)। যার মধ্যে বাৎসরিক পারিশ্রমিক, বোনাস এবং সাইনিং মানি ছিল। এসব মিলে গড়ে প্রতি বছর মেসি নিয়েছেন ১৩৮ মিলিয়ন ইউরো। এর বাহিরে মেসি আয় করেছেন বাৎসরিক চুক্তি ফি এবং ক্লাব স্বত্ব থেকেও। জুনে মেসির সঙ্গে বার্সেলোনার চুক্তি শেষ হচ্ছে। সেই হিসেবে বার্সলোনার সাথে সম্পর্ক শেষ করতে আর কোন বাধা থাকবেনা। তবে যে ক্লাবে তাকে নিবে কি পরিমাণ অর্থ দিয়ে নিতে হবে একবার ভেবে দেখুন! ওই সংবাদ মাধ্যম আরো জানিয়েছে- ইতিমধ্যে মেসি বার্সেলোনা থেকে তার চুক্তির ৫১০ মিলিয়ন নিয়ে নিয়েছেন।

মাঝে মেসির বার্সেলোনা ছাড়া নিয়ে বেশ নাটকও হয়েছিল। শেষ পর্যন্ত থেকে গেছেন এক মৌসুমের জন্য। তবে জুনের পর বার্সেলোনার সাথে দীর্ঘ সম্পর্কের সমাপ্তি হতে যাচ্ছে সেই ইঙ্গিত পাওয়া যাচ্ছে বিভিন্ন সংবাদ মাধ্যমে।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img