NCC Bank
- Advertisement -NCC Bank
১৯ আগস্ট ২০২২, শুক্রবার

বার্সেলোনার জালে বেনফিকার তিন গোল

- Advertisement -

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে শেষবার বার্সেলোনার বিপক্ষে বেনফিকার জয় ১৯৬১ সালে,৬০ বছরের রেকর্ড এবার ভেঙ্গেছে। বৃহস্পতিবার ইউয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বার্সেলোনাকে ৩-০ গোলে হারিয়েছে বেনফিকা, ফলে ৬০ বছরের লজ্জার রেকর্ড ভাঙ্গল পর্তুগিজ ক্লাবটি। দারউইন নুনেজের জোড়া গোলে দশজনের কাতালানদের একপ্রকার উড়িয়েই দিয়েছে বেনফিকা।

ঘরের মাঠে খেলার সুবিধা ম্যাচের শুরুতেই নেয় বেনফিকা। ম্যাচের তৃতীয় মিনিটেই লিড নেয় স্বাগতিকরা। দারউইন নুনেজের দারুন শটে লিড নেয় বেনফিকা। বার্সা ডিফেন্সের ভুলের সুযোগের সদ্বব্যবহার করতে ভুল করেননি উরুগুইয়ান স্ট্রাইকার। মিনিটদুয়েক পরই লিড বাড়ানোর সুযোগ ছিল স্বাগতিকদের সামনে, তবে রোমান ইয়ারেমচুকের শট থেকে গোল আসেনি। ১০মিনিটের মাথায় সোনালী সুযোগ পায় বার্সা, ফ্রাঙ্কি ডি ইয়ং অফসাইডের কবলে পড়লে সুযোগটি নষ্ট হয়।

ম্যাচের ৩৩ মিনিটে বড় ধাক্কা খায় বার্সেলোনা। দলের অভিজ্ঞ ডিফেন্ডার জেরার্দ পিকে ইনজুরিতে পড়ে মাঠ ছাড়তে বাধ্য হন। প্রথমার্ধের বাকিটা সময় একেবারেই নিরবিচ্ছিন্নভাবেই কেটে যায়, এক গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় বার্সেলোনা।

যেখান থেকে প্রথমার্ধ শেষ করেছিল সেখান থেকেই দ্বিতীয়ার্ধ শুরু করল বেনফিকা। তবে গোল পায়নি। ম্যাচের ৫২তম মিনিটে নুনেজের দুর্দান্ত শট পোস্টে লেগে ফিরে আসে, লিড দ্বিগুণ করার সুযোগ হাতছাড়া করে বেনফিকা। বার্সেলোনার ম্যাচে ফেরার যে আশাটুকু ছিল সেটাও শেষ হয়ে যায় ম্যাচের ৬৯তম মিনিটে। বার্সা গোলরক্ষক টের স্টেগানের গায়ে লেগে ফিরে আসা বল ফাঁকা পোস্টের সামনে পেয়ে যান রাফা সিলভা, সেই বল থেকে গোল করতে ভুল করেননি তিনি।

বার্সার কফিনে শেষ পেরেক ঠুকে দেন নুনেজ। ৭৮ মিনিটে বক্সের মধ্যে ফাউল করে বেনফিকাকে পেনাল্টি উপহার দেন সার্জিনো ডেস্ট। সেই পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি নুনেজ। বাকি সময় দুইদলই গোলের অনেক চেষ্টা করলেও গোল আদায় করে নিতে পারেনি। উল্টো ম্যাচের ৮৭ মিনিটে এরিক গার্সিয়া লাল কার্ড দেখে মাঠ ছাড়লে দশজনের দলে পরিণত হয় কাতালানরা। ফলে ঘরের মাঠে বার্সাকে বড় ব্যবধানে হারালো বেনফিকা।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img