NCC Bank
- Advertisement -NCC Bank
১৯ আগস্ট ২০২২, শুক্রবার

বার্সেলোনার নতুন সাইনিং মেম্ফিস ডিপেই

- Advertisement -

শনিবার বার্সেলোনা তাদের নতুন সাইনিং মেম্ফিস ডিপেইকে আনুষ্ঠানিক ভাবে টুইটারে তাদের সমর্থকদের কাছে পরিচয় করিয়ে দিয়েছে। বার্সেলোনার সাথে ডাচ তারকার চুক্তি হয়েছে ২০২৩ পর্যন্ত।

নেদারল্যান্ডস জাতীয় দলের কোচের দায়িত্ব ছেড়ে রোনাল্ড কোম্যান বার্সায় আসার পরই জানিয়েছিলেন, তিনি ডাচ ফরোয়ার্ড ডিপেইকে দলে চান। ফ্রেঞ্চ ক্লাব অলিম্পিক লিঁওর সাথে বনিবনা না হওয়ায়, গেল মৌসুমে ডিপেইয়কে কিনতে পারেনি বার্সা। চলতি বছরেই লিঁওর সাথে চুক্তি শেষ হওয়ায় “ফ্রি এজেন্ট” হিসেবে বার্সেলোনায় যোগ দিয়েছেন মেমফিস।২০২১-২২ মৌসুমে ডিপেই যে বার্সেলোনায় আসছেন, সেটা প্রায় নিশ্চিতভাবে শোনা যাচ্ছিলো। তবুও জর্জিনিও ভাইনালদাম কান্ডের পর ডিপেইয়ের আনুষ্ঠানিক ঘোষনা আসার আগে যেন স্বস্তি পাচ্ছিলেন না ভক্তরা, বার্সার তরফ থেকেও হাঁকডাক শোনা যায়নি। অফিশিয়ালি চুক্তির পর শনিবার বার্সেলোনার অফিসিয়াল টুইটার পেজ থেকে দলটির জার্সিতে ডিপেইয়ের একটি ছবিই  দূর করেছে সব সংশয়।

ডিপেইয়ের আগে গেল মাসেই ম্যানচেস্টার সিটির সাবেক ফরোয়ার্ড সার্জিও আগুয়েরো ও সেন্টারব্যাক এরিক গার্সিয়াকে দলে ভেড়ায় বার্সেলোনা। নতুন মৌসুমের শুরুতে ফ্রিতে বড় খেলোয়াড় দলে ভেড়ানো যেন শিল্পে পরিণত করেছে স্প্যানিশ ক্লাবটি। আর এই শিল্পে অবশ্যই তাদের সবচেয়ে সফল সাইনিং ডিপেই। ফ্রিতে বার্সায় এলেও এই ফরোয়ার্ডের বর্তমান বাজার মুল্য প্রায় ৪৫ মিলিয়ন ইউরো; ডিপেইয়ের বাজার মুল্য এতো হওয়ার কারনও আছে। ২৭ বছর বয়সী ডাচ ফরোয়ার্ড ডিপেই লিঁওর হয়ে ১৭৮ ম্যাচে করেছেন ৭৬ গোল এবং করিয়েছেন ৫৫টি; সবশেষ মৌসুমেও নামের পাশে ২০ গোল। চলতি ইউরোতেও নেদারল্যান্ডসের সর্বশেষ ম্যাচে অস্ট্রিয়ার বিপক্ষে গোল করেছেন ডিপেই; এসব ডিপেইয়ের চড়া বাজারমূল্যের পক্ষে সাফাই দেয়।

ছবিঃ টুইটার
ছবিঃ টুইটার

নতুন মৌসুমের বার্সেলোনার জার্সি কেমন হয়েছে তা নিয়ে দর্শকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া থাকলেও, চ্যাম্পিয়ন্স লিগ ঘরে ফেরানোর মিশনে শক্তিশালী স্কোয়াড যে গড়া গেছে, সেটা নিয়ে সন্দেহ কমই আছে ভক্তদের। তবে, আক্রমণে ব্রাথওয়েট, গ্রিজমান, আগুয়েরো আর ডিপেইদের ভিড়ে কাকে ছেড়ে কাকে খেলানো হবে, সেটা ঠিক করাও হবে বার্সা কোচ কোম্যানের জন্য বড় চ্যালেঞ্জ।

- Advertisement -spot_img
- Advertisement -

সর্বশেষ

- Advertisement -
- Advertisement -spot_img